lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-31T12:10:22Z
অর্থ ও বানিজ্য

শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে সর্বপ্রথম দৃষ্টিনন্দন ডাকবাংলো “সাম্পান” উদ্বোধন

Advertisement


 


বরগুনা প্রতিনিধি:

বরগুনার জনপ্রিয় পর্যটনকেন্দ্র তালতলী শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে সর্বপ্রথম দৃষ্টিনন্দন ডাকবাংলো “সাম্পান” এর উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম।


শনিবার(৩১ আগষ্ট) দুপুর দেড়টার দিকে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত সংলগ্ন আধুনিক ডাকবাংলো ভবনটি উদ্বোধন করা হয়েছে।


এই শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতটি অল্প সময়ে জনপ্রিয়তা পেলেও ঘুড়তে আসা পর্যটকদের রাত্রিযাপনের জন্য কোন ব্যবস্থা না থাকায় পর্যটকদের কথা চিন্তা করে এই ডাকবাংলোটি নির্মাণের উদ্যোগ নেয় জেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা’র পরিকল্পনা ও বাস্তবায়নে গত এক বছরের ভেতরেই বিভাগীয় কমিশনার কার্যালয়, বরিশাল ও জেলা প্রশাসকের কার্যালয়, বরগুনা হতে প্রাপ্ত অনুদানের টাকায়  সাম্পান নামের এই ডাকবাংলোটি নির্মান করা হয়। একতলা বিশিষ্ট এই ভবনে দুইটি বেড রুমসহ ড্রইং-ডাইনিং স্পেস  রয়েছে। পাশাপাশি এখানে বিনোদন পার্ক, আধুনিক বারবি কিউ রেস্তোরা ও পার্কিং এর জন্য স্থান রাখা হয়েছে, যা পর্যায়ক্রমে নির্মিত হবে।


প্রধান অতিথি জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন, এটি নির্মাণের উদ্দেশ্য হচ্ছে সৈকতটি ঘিরে একটি নান্দনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা। দীর্ঘস্থায়ীভাবে সি-বীচ রক্ষা করার জন্য প্রকল্প নেওয়া হয়েছে। পর্যটন কেন্দ্রিক কর্মসংস্থান ও আর্থ সামাজিক উন্নয়নে এই বাংলোটি অবদান রাখবে। তিনি বেসরকারী উদ্যোক্তাদের এই সৈকত কেন্দ্রিক হোটেল-মোটেল নির্মানের জন্য আহবান জানান। 


এসময়, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) পিজুস চন্দ্র দে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা, সহকারী কমিশনার (ভুমি) অমিত দত্ত, নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ বাচ্চু মিয়া প্রমুখসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।