lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-31T11:42:01Z
মানববন্ধনশিক্ষা

দেওয়ানগঞ্জে সুপারের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

Advertisement


 

মহসিন রেজা, দেওয়ানগঞ্জ (জামালপুর) :

জামালপুরের দেওয়ানগঞ্জে মাদারেরচর আব্দুল গণি ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার হাসমত আলী ও সহকারী শিক্ষক আলমগীর হোসেনের বিরুদ্ধে  অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও  মানববন্ধন  করেছেন মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসী। শনিবার উপজেলার ওই মাদ্রাসা মাঠে  অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও  মানববন্ধন অনুষ্টিত হয়। 

এ সময় মাদ্রাসার সুপার হাসমত আলী বলেন, স্হানীয় মাদারের চর( তালতলা) গ্রামের  আজহার আলীর পুত্র অত্র মাদ্রাসার সাবেক সরকারী শিক্ষক ( মৌলভী) নাদের হেসেন ২০১৩ সালে সহকারী শিক্ষক ( মৌলভী) পদে  নিয়োগ দেওয়া হয়েছিলো। পরবর্তীতে  তার প্রয়োজনীয় কাগজ পত্র বৈধ না থাকায়  এবং জাল শিক্ষক নিবন্ধন  সনদটি শনাক্ত হলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে ( মাউশী) থেকে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেওয়া হয়। পরে মাদ্রাসা কর্তৃপক্ষ বিধি মোতাবেক তাকে চাকুরী থেকে  অব্যাহতি দেন।  পুনরায়  বিধি মোতাবেক  নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সহকারি মৌলভী পদে  মোছাঃ সারমিন বেগমকে নিয়োগ দেওয়া হয়।  নিয়োগ দানের ক্ষেত্রে কোনো অর্থনৈতিক লেনদেনের সাথে আমার সম্পৃক্ততা নেই। নাদের হোসেন তার পদটি ফিরে পেতে জামালপুর আদালতে অভিযোগ দায়ের করেন। অভিযোগের কোনো সত্যতা না থাকায় তিনি অভিযোগ প্রত্যাহার করে নেন। এঘটনায় ক্ষিপ্ত হয়ে নাদের হোসেন  আমার, আমার প্রতিষ্ঠান ও সহকারী শিক্ষক আলমগীর হোসেনের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছে। এতে প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়া ছাড়াও পড়াশোনার পরিবেশ  বিনষ্ট হচ্ছে।   তাই এ ধরনের কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। 


 প্রথমে মাদারের চরের প্রধান সড়কে বিক্ষোভ শেষে ওই মাদ্রাসা মাঠে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক  আলমগীর হোসেন, সহকারী মৌলভী  নুরুল ইসলাম, আশরাফ হোসেন, সারমিন বেগম।