lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-21T12:13:27Z
আইন ও অপরাধ

চারঘাটে আওয়ামীলীগের সাবেক এমপি রায়হান গ্রেফতার :

Advertisement


 চারঘাট উপজেলা প্রতিনিধি:

রাজশাহীর চারঘাটে আওয়ামীলীগের সাবেক এমপি ও সাবেক জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব রায়হানুল হককে গ্রেফতার করা হয়েছে। শনিবার সকাল সাড়ে এগারোটার দিকে চারঘাট বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চারঘাট থানায় বিশেষ ক্ষমতা আইন এবং বিষ্ফোরক আইনে মামলা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন। 


জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারী রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে জেলা বিএনপির আহŸায়ক আবু সাঈদ চাদের নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় কর্মসুচী গনতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত কর্মসুচী চলছিল। এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য আবু সাঈদ চাঁদের চাচা চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামের ফয়রুদ্দিনের ছেলে বিএনপি কর্মী মজির উদ্দিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এরপর দীর্ঘদিন ধরে ওই হত্যার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ মামলা করতে পারেনি। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ৫ আগষ্ট নিহত মজির উদ্দিনের স্ত্রী মাসুদা বেগম বাদী হয়ে স্বৈরশাষক সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামী করে আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবাইদুল হক, চারঘাট-বাঘার সাবেক এমপি সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। গত ২ সেপ্টেম্বর উজ্জল বাদী হয়ে চারঘাট থানায় বিশেষ ক্ষমতা আইন এবং বিষ্ফোরক আইনে মামলা দায়ের করেন । সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। উক্ত মামলায় এজাহার নামীয় আসামী রায়হানুল হককে শনিবার সকাল সাড়ে এগারোটার দিকে চারঘাট বাজার থেকে গ্রেফতার করে চারঘাট মডেল থানা পুলিশ।

চারঘাট-বাঘার সার্কেল এএসপি প্রণব কুমার সরকার বলেন, সাবেক সাংসদ রায়হানুল হক রায়হানকে বিশেষ ক্ষমতা আইন এবং বিষ্ফোরক আইনে চারঘাট থানার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।