lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-03T09:44:17Z
মানববন্ধন

সালথায় মিথ্যা মামলা ও হুমকির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

Advertisement


 


বিধান মন্ডল, (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথায় জমি সংক্রান্ত বিরোধের জেরধরে মাওলানা খোকন মোল্যা, মাওলানা শাহজাহান, পান্নু মোল্যা ও কমিরউদ্দিন মোল্যার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদ মানববন্ধন করেছে গ্রামবাসী। 


আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলার আটঘর ইউনিয়নের আটঘর গ্রামে ভুক্তভোগী পরিবারের বাড়ির সামনে সড়কের উপর এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। এতে এলাকার শতাধিক নারী ও পুরুষ অংশ নেন। 


মানববন্ধনে ভূক্তভোগি মাওলানা শাহজাহান ও মাওলানা খোকন  বলেন, গতবছর আটঘর মৌজার আমার ভাতিজা রবিন মোল্লার একটি জমি নিয়ে স্থানীয় দুলাল মোল্যার সাথে দখল দেওয়া নিয়ে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল লতিফ ও ওয়ার্ডের মহিলা সদস্য জেল খেটেছেন।  আটঘর উচ্চ-বিদ্যালয়ের সামনে ১৪ শতাংশ জমি ক্রয় করে আবজাল মোল্যা। যা ভোগ দখলে রয়েছে। বছর খানেক আগে স্থানীয় দুলাল মোল্যা নামে এক ব্যক্তি ওই জমির পিছনে ৬ শতাংশ জমি ক্রয় করে তার মতো করে তিনি ভোগ দখল করে আসছে। কিন্তু কিছুদিন আগে আমার জমি টিউবয়েল স্থাপন করতে দুলাল মোল্যা তার জমি দাবি করে স্থানীয় ইউপি সদস্য লতিফ মাতুব্বর ও রাজিয়া বেগমকে নিয়ে বাধা সৃষ্টি করে।


তিনি আরও বলেন, পরে আমরা নিরুপায় হয়ে জমির বিরোধ মিমাংসার জন্য ওই দুই ইউপি সদস্যের কাছে গেলে তারা আমার কাছে টাকা দাবি করেন। দাবিকৃত টাকা না দেওয়ায় তারা নানাভাবে হুমকি-ধামকি দিতে থাকে। একপর্যায় কোন উপায় না পেয়ে রবিন মোল্যার স্ত্রী রাজিয়া বেগম বাদী হয়ে অভিযুক্ত ইউপি সদস্যদের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির মামলা দায়ের করে। এই মামলায় আসামী লতিফ মেম্বার জেল খাটেন। এরপর আরও বেপরোয়া হয়ে উঠে ওই  ইউপি সদস্য। পরে আমাদের নামে একটি মিথ্যা মামলা দায়ের করে। এই মামলায় আমরা জেল খেটে আসি। রবিবার মামলাটি পিবিআই সরেজমিন তদন্তে করে চলে যাওয়ার পর লতিফ মেম্বার তার দুই ছেলেকে সাথে নিয়ে আমাদের হুমকি ধামকি দেয়। বর্তমানে আমরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছি। সরকারের কাছে সুবিচার দাবি করছি। 


এমনাবস্থায় সাংবাদিকদের মাধ্যমে সরকারের কাছে আমাদের নিরাপত্তা চাই। সেই সাথে মিথ্যা মামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জোর দাবি করছি।


এদিকে ইউপি সদস্য লতিফ মাতুব্বর বলেন, আমরা কাউকে হুমকি ধামকি দেয়নি। ওরা একেরপর এক ষড়যন্ত্র করছে আমাদের বিরুদ্ধে।