lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-26T08:46:48Z
আইন ও আদালত

শসস্ত্র ও বিস্ফোরক মামলার অন্যতম আসামী রাজবাড়ী সদরের সাবেক পৌর মেয়র গ্রেফতার

Advertisement


 


বিধান মন্ডল, (ফরিদপুর) প্রতিনিধি:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিরস্ত্র ছাত্র-জনতার উপর শসস্ত্র  ও বিস্ফোরক মামলার অন্যতম আসামী রাজবাড়ী সদরের সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে  গ্রেফতার করেছে র‌্যাব-১০। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুর র‍্যাব-১০ সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। 



প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, গত জুলাই ২০২৪ হতে দেশব্যাপী কোটা বিরোধী ছাত্র আন্দোলন শুরু হয়। অতঃপর উক্ত আন্দোলনে ছাত্র-ছাত্রী, শিক্ষক, আইনজীবিসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করে এবং পরবর্তীতে তা গণঅভ্যুত্থানে রুপ নেয়। কোঠা ও বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে দেশের বিভিন্ন জেলায় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের বিভিন্ন শ্রেণীর নেতাকর্মীরা অস্ত্রশস্ত্র  নিয়ে আন্দোলনকারী নিরস্ত্র ছাত্র-জনতার উপর অতর্কিত আক্রম করে। 



যার অংশ হিসেবে গত ১৮ আগস্ট ২০২৪ খ্রিঃ তারিখ রাজবাড়ী জেলার রাজবাড়ী সদর থানাধীন বড়পুল এলাকায় ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণভাবে কোটা ও বৈষম্যবিরোধী আন্দোলন করা কালে বেশ কিছু অস্ত্রধারী সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র, রাম দা, চাপাতি, হকি স্টিক এবং লাঠি-সোটাসহ বিভিন্ন প্রকার অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনকারী নিরস্ত্র ছাত্র-জনতার উপর এলোপাথাড়ি আক্রমন করে ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ছাত্র-জনতার উপর অমানবিক নির্যাতন চালায়। এতে বেশ কিছু ছাত্র-ছাত্রী ও সাধারণ জনতা গুরুতর রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়ে চিকিৎসার জন্য রাজবাড়ী সদর হাসপাতালে গেলে অস্ত্রধারী আওয়ামী সন্ত্রাসীরা উক্ত হাসপাতালসহ আশপাশের কোন হাসপাতালে আহতদের চিকিৎসায় বাধা প্রদান করে। এছাড়াও ছাত্র-জনতার যৌক্তিক কোটা ও বৈষম্যবিরোধী আন্দোলনকে বানচাল করার জন্য আন্দোলনে নেতৃত্বদানকারী ছাত্র-ছাত্রীসহ একাধিক আন্দোলনকারীদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও গুজব রটায় এবং তাদেরকে গুম ও প্রাণ নাশের হুমকি প্রদান করে। 



অতঃপর উক্ত ঘটনায় আহত রাজিব মোল্লা, পিতা-মৃত আব্দুর রাজ্জাক মোল্লা, সং-কাউরিয়া, থানা-রাজবাড়ী সদর, জেলা-রাজবাড়ী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মোঃ আলমগীর হোসেন তিতুসহ ১৭০ জন এবং অজ্ঞাত নামা আরো ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার মামলা নং-১৪, তারিখ-৩০/০৮/২০২৪ খ্রি.; ধারা-দন্ডবিধি ১৪৩/১৪৮/৩৪১/৩০৭/৩২৫/১১৪/৩৪ তদসহ বিস্ফোরক আইনের ৩/৬ । মামলা রুজুর বিষয়টি জানতে পেরে আলমগীরসহ অন্যান্য আসামীরা আত্মগোপনে চলে যায়। উক্ত ঘটনার র‌্যাব-১০ রাজবাড়ী জেলা পৌরসভার সাবেক মেয়র  মোঃ আলমগীরসহ অন্যান্য আসামীদের আইনের আওতায় আনার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। 


গতকাল ২৫ সেপ্টেম্বর ২০২৪ খ্রিঃ তারিখ রাত ৮টার দিকে উক্ত আভিযানিক দল র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগীতায় ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে উল্লেখিত মামলার ০৭ নং এজাহার নামীয় আসামী রাজবাড়ী জেলা পৌরসভার সাবেক মেয়র আওয়ামীলীগ নেতা মোঃ আলমগীর শেখ তিতু (৪২), পিতা-মৃত আব্দুল গনি শেখ, সাং-২নং বেড়াডাঙ্গা, থানা-রাজবাড়ী সদর, জেলা-রাজবাড়ী’কে গ্রেফতার করে। 

প্রেস বিজ্ঞপ্তিতে আর-ও জানান, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দুর্নীতিসহ একাধিক অভিযোগ রয়েছে বলে জানা যায়।  

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।