lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-02T08:09:11Z
জাতীয়

পলাশে প্রান আরএফএল'র শ্রমিক আন্দোলন

Advertisement


 


হাজী জাহিদ:-

নরসিংদীর পলাশে প্রাণ আরএফএল গ্রুপের পিআইপি শ্রমিকদের বেতন-বোনাস, ইনক্রিমেন্ট ও ওভারটাইম বৃদ্ধি এবং আন্দোলনরতদের চাকরি থেকে বাদ না দেওয়াসহ ত্রিশটি দাবীতে আন্দোলন করেছে শ্রমিকরা। 


সোমবার (০২ সেপ্টেম্বর) ভোর পাঁচটা থেকে সকাল সাতটা পর্যন্ত প্রায় পাঁচ শতাধিক শ্রমিক প্রতিষ্ঠানের ভিতরে কর্মবিরতি দিয়ে এই আন্দোলনে অংশ নেয়।


এসময় শ্রমিকরা জানায়, আমাদের যৌক্তিক দাবীগুলো না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে। আমরা দীর্ঘদিন ধরে বৈষম্যের শিকার হয়ে আসছি। আশা করি কর্তৃপক্ষ আমাদের দাবীগুলো মেনে নেওয়ার করার ঘোষণা দিবেন।


আন্দোলন চলাকালে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টিম উপস্থিত ছিলেন। শ্রমিকরা যেন কোন ধরনের বিশৃঙ্খলা না করে এবং তারা ধৈর্য সহকারে কর্তৃপক্ষের কথা শুনেন সেজন্য আন্দোলনরত শ্রমিকদের প্রতি আহ্বান জানান তারা।


সকাল সাড়ে ছয়টার দিকে শ্রমিকদের সাথে তাদের দাবীগুলোর বিষয়ে আলোচনা করে বক্তব্য রাখেন প্রাণ আরএফএলের জিএম সিদ্দিকুর রহমান। পরে তিনি শ্রমিকদের সব দাবী মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি এসময় আরো বলেন, প্রাণ আরএফএলের সকল ফ্যাক্টরিতে এ দাবিগুলো একইভাবে প্রযোজ্য হবে। আমি অনুরোধ করি, আপনারা আন্দোলন প্রত্যাহার করে যার যার কাজে ফিরে যান।


এদিকে প্রাণ আরএফএলের জিএম সিদ্দিকুর রহমান দাবী মেনে নেওয়ার ঘোষনা দেওয়ায় সকাল ৭টায় শ্রমিকরা আন্দোলন প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন।