lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-21T12:18:27Z
স্কাউটস

উপজেলা স্কাউটসের উদ্যোগে 'বিশ্ব শান্তি দিবসে" সাইকেল র‍্যালী, আলোচনা সভা ও বৃক্ষ রোপণ অনুষ্ঠিত

Advertisement


 


মোসাদ্দেকুর রহমান সাজু,ডোমার নীলফামারীঃ "শান্তির সংস্কৃতি গড়ে তোলা'" এই প্রতিপাদ্যকে বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমারে স্কাউটসের উদ্যোগে 'বিশ্ব শান্তি দিবস-২০২৪' উদযাপন, আলোচনা সভা, বৃক্ষরোপণ কর্মসূচি এবং  সাইকেল র‍্যালীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২১শে সেপ্টেম্বর) সকাল ৯ টায় উপজেলা স্কাউটস আয়োজিত  বিশ্ব শান্তি দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে এক সাইকেল র‍্যালির আয়োজন করা হয়। উক্ত সাইকেল র‍্যালীর শুভ উদ্বোধন করেন  উপজেলা স্কাউটসের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বিপিএএ।


উদ্বোধনের পর সাইকেল র‍্যালীটি উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সাইকেল চালিয়ে আরোহন করেন প্রতিযোগিতায় অংশ গ্রহণ কারী শিক্ষার্থীরা অতিথিবৃন্দ এবং স্কাউটসের নেতৃবৃন্দরা।

উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক ও ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক হারুন অর রশিদ হারুনের সঞ্চালনায়  মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় হলরুমে এক আলোচনা সভায় মিলিত হয়।


মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্কাউটসের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বিপিএএ।


এসময় অন্যান্নদের মাঝে উপজেলা স্কাউটসের কমিশনার নাজিরা আখতার চৌধুরী ফেরদৌসী, সহ-কমিশনার শাহানারা বেগম লাকী, কোষাধ্যক্ষ আলহাজ্ব আশফাক সারোয়ার সিদ্দিকী (সাধন), সহযোগী সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, শালকী মুক্ত মহাদলের সম্পাদক শাহিনুল ইসলাম বাবু প্রমুখ সহ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং স্কাউটসের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 


আলোচনা সভায় বক্তারা বলেন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সহিংসতা ও যুদ্ধের বিপরীতে বৈশ্বিক সম্প্রীতির চিন্তাকে প্রতিফলিত করতে শান্তির সংস্কৃতি গড়ে তোলার পক্ষে বিষদ আলোচনা তুলে ধরেন । এছাড়া স্কাউট সদস্যদের মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে একটি টেকসই ও শান্তিপূর্ণ ভবিষ্যতের দিকে অগ্রসর হওয়ার আহ্বান জানান। 


পরিশেষে মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠানের প্রধান অতিথি নাজমুল আলম বিপিএএ সহ স্কাউট নেতৃবৃন্দ এবং বিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ব শান্তি দিবস উদযাপন উপলক্ষ্যে বৃক্ষরোপণ করেন।