lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-26T15:11:18Z
জাতীয়

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে সালথায় মানববন্ধন

Advertisement


 


বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধি:

"১০ম গ্রেড আমাদের দাবী নয়, আমাদের অধিকার" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরের সালথায় ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে উপজেলা ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৫টায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদ সালথা এর আয়োজনে উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেন ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদ।



মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, সঞ্জয় কর, শামসুল আলম, সহকারী শিক্ষক রেজাউল ইসলাম, মো. মাইনুল ইসলাম, জাহিদুর রহমান জাহিদ, মো. বেলায়েত হোসেন, মো. জাহিদুজ্জামান খাঁন, মো. সাহেবুল ইসলাম, মো. ফায়েজুর রহমান, রিক্তা আক্তার, আসাদুজ্জামান প্রমুখ। এছাড়াও মানববন্ধনে অংশ প্রায় ২শত শিক্ষক-শিক্ষিকারা। 



মানববন্ধনের বক্তারা বলেন, বাংলাদেশের শিক্ষকরা বছরের পর বছর শোষিত ও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছে। আমাদের একটাই দাবী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ৯ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন করতে হবে। তারা আরও বলেন, দেশে পুলিশের উপসহকারী কর্মকর্তা, উপসহকারী কৃষি কর্মকর্তারাও ১০ম গ্রেড পান। বৈষম্য শুধু প্রাথমিক সহকারী শিক্ষকদের ক্ষেত্রে। আমাদের দাবী না পূরণ করলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।