lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-01T15:27:14Z
জাতীয়

শ্যামনগরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং সেচ্ছাসেবী দল গঠন

Advertisement


 

পরিতোষ কুমার বৈদ্য,শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি:

শ্যামনগর মুন্সীগঞ্জে বে-সরকারি উন্নয়ন সংস্থা খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি) ঝুঁকিপূর্ণ মানুষের জীবন-জীবিকা উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তনে জনগণের সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে। 

১লা সেপ্টেম্বর রবিবার দুপুর বারটায় বুড়িগোয়ালিনী দারুস সুন্নাত দাখিল মাদ্রাসায় ১৭ সদস্য বিশিষ্ট একটি স্কুল দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটি এবং ২১ সদস্য বিশিষ্ট ছাত্র ছাত্রীদের সমন্বয়য়ে একটি সেচ্ছাসেবক দল গঠন করা হয়।    

সিসিডিবি-ডিজাস্টার রেজিলয়েন্ট  এডুকেশন এন্ড কমিউনিটিজ প্রকল্পের এর সহযোগিতায় এবং দাতা সংস্থা গ্লোবাল মিনিস্ট্রিজ এর অর্থায়নে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুড়িগোয়ালিনী দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সুপার মো: আব্দুল্লাহ আল মাহমুদ। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহ - সুপার আলহাজ্ব জিএম আকরাম হোসেন, ৪ নং ওয়ার্ড এর ইউপি সদস্য ও ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান জিম আব্দুর রউফ।  আরও উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক এস এম মনোয়ার হোসেন, ফিল্ড সুপারভাইজার এবং ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাশেম মিয়া ও অন্যান্য মাঠ সংগঠক প্রমূখ।

সভাপতি বলেন, দুর্যোগকে মোকাবিলা করে আমরা টিকে আছি। আইলা, আম্ফান, বুলবুল এর মতো দুর্যোগ এ আমাদের অনেক ক্ষয়-ক্ষতি হয়েছে। এজন্য এই এলাকায় টিকে থাকার জন্য নতুন নতুন পরিকল্পনা প্রয়োজন। মানুষকে সচেতন করতে সিসিডিবি যে প্রকল্প হাতে নিয়েছে তার জন্য সিসিডিবি কে ধন্যবাদ জানাচ্ছি।

স্কুল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যগণ এবং ছাত্র ছাত্রীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবক দলের সদস্যরা তাদের নিজ দায়িক্ত গ্রহন করেন এবং তা পালন করবে বলে অঙ্গিকার করেন।