lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-06T11:47:11Z
জাতীয়

রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইষ্ট এর "বেসিক এডুকেশন এন্ড লিটারেসি" শীর্ষক আলোচনা

Advertisement


 

নিজস্ব প্রতিবেদক:

গত ৫ সেপ্টেম্বর ২০২৪ রাজধানীর ঐতিহ্যবাহী ঢাকা ক্লাব লিমিটেড এর কনফারেন্স রুমে রোটারি ক্লাব অফ ঢাকা নর্থ ইস্টের ১৫৪৬ তম সভা অনুষ্ঠিত হয়। সেই  সাথে রোটারির আন্তর্জাতিক মাস ভিত্তিক থিম এর আওতায় সেপ্টেম্বর মাস  "বেসিক এডুকেশন এন্ড লিটারেসি " শীর্ষক আলোচনা করা হয়।


রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইষ্ট এর সভাপতি রোটারিয়ান মোঃ শাহীদুল ইসলাম এর সভাপতিত্বে সমবেতকণ্ঠে জাতীয় সঙ্গীত এবং রোটারি ইনভোকেশন পাঠ করেন রোটারিয়ান শাওন চন্দ্র শীল। 



ক্লাব সভার পাশাপাশি   "বেসিক এডুকেশন এন্ড লিটারেসি " শীর্ষক আলোচনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পিডিজি রোটারিয়ান এএফএম আলমগীর, পিএইচএফ বি এমডি এবং কদমতলা পূর্ব বাসাবো স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিপি রোটারিয়ান মোঃ রফিকুল হায়দার চৌধুরী, পিপি রোটারিয়ান হোসনে আরা চৌধুরী, পিপি রোটারিয়ান আখতার জাহান, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান মোঃ তোফায়েল আহমেদ সিন্টু । 

পিডিজি রোটারিয়ান এএফএম আলমগীর (পিএইচএফ বি এমডি) বলেন রোটারির সাতটি ফোকাস এরিয়ার মধ্যে এডুকেশন অন্যতম।রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইষ্ট এ ফোকাস এরিয়াতে দীর্ঘদিন কাজ করছে।

কদমতলা পূর্ব বাসাবো স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইষ্ট দীর্ঘদিন কয়েক বছর  ধরে আমাদের কলেজে মেধাবী ও দরিদ্র ছাত্র ছাত্রীদের বৃত্তি দেয়ার জন্য কলেজের পক্ষ থেকে আমরা আন্তরিক কৃতজ্ঞতা জানাই। 


ক্লাব সভাপতি রোটারিয়ান মোঃ শাহীদুল ইসলাম বলেন রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইষ্ট মূলত শিক্ষা সহায়তামূলক কার্যক্রম করছে।বর্তমানে ঢাকার মিরপুরে দৃষ্টি প্রতিবন্ধীদের ব্যাপ্টিস্ট ইন্ট্রেগেটেড মিশন স্কুল (বিএমআইএস),বশির উদ্দিন স্কুল এন্ড কলেজ,কদমতলা পূর্ব বাসাবো স্কুল এন্ড কলেজ এবং পাবনায় অবস্থিত ক্লাব আর.সি.সি কাশিনাথপুর এ  শহীদ নূরুল হোসেন ডিগ্রি কলেজ, এদ্রাকপুর আলিম মাদ্রাসা, কাশিনাথপুর আঃ লতিফ উচ্চ বিদ্যালায়ে মেধাবী ও দরিদ্র ছাত্র ছাত্রীদের জন্য বিনা বেতনে পড়াশোনা সুযোগের জন্য  রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইষ্ট এর বৃত্তি চালু রয়েছে। 


রোটারিয়ান পিপি আখতার জাহান মিটিং সার্জন্ট রিপোর্ট পাঠ করেন। ক্লাব সেক্রেটারি রোটারিয়ান সালেক সাব্বির আহমেদ  পরবর্তী মিটিং এর ঘোষণা দিলে সভাপতি সভার সমাপ্তি  ঘোষণা করেন।