lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-24T09:48:43Z
শিক্ষা

কচুয়ায় শিক্ষকদের ৪ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত

Advertisement


 

সূর্য্য চক্রবর্তী(বাগেরহাট)প্রতিনিধি:

কচুয়ায় বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ ও জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা এবং শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় কচুয়া উপজেলা পরিষদ চত্বরে বেসরকারি এমপিও ভুক্ত প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও কর্মচারীদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শেখ মনিরুজ্জামান,সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র দেবনাথ,বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি সুপার্থ কুমার মন্ডল,সাধারণ সম্পাদক সলীল বরন পাইক,কচুয়া উপজেলা জামিয়াতুল মোদার্রেসিন এর সভাপতি মো: সাখাওয়াত হোসাইন,সাধারণ সম্পাদক মো: আব্দুল কুদ্দুস,মোবাইদুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আলমগীর হোসেন সহ কচুয়া উপজেলা মাধ্যমিক স্কুল,মাদ্রাসার প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা।

মানববন্ধনে বক্তারা বলেন,প্রত্যেক উপজেলায় একটি করে মাধ্যমিক স্কুলকে জাতীয়করণ করে বাংলাদেশের শিক্ষার গুনগতমান বৃদ্ধি সম্ভব নয়। তাই বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করতে হবে।শিক্ষা সংস্কার কমিশন দ্রুতই গঠন করতে হবে। যদি জাতীয়করণ না করা হয় তাহলে শিক্ষক সমাজ শুধুই মানববন্ধন ও স্মারকলিপির মধ্যে সীমাবদ্ধ থাকবেনা। জাতীর স্বার্থে সারা বাংলাদেশে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধন শেষে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদ এর কাছে শিক্ষা উপদেষ্টা ও সিনিয়র সচিব বরাবর ৪ দফা দাবিতে স্মারক লিপি প্রদান করেন শিক্ষকরা।

এদিন মানববন্ধন ও স্মারকলিপি প্রদানে একাত্মতা প্রকাশ করেছেন কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মানিক অধিকারী ও একাডেমিক সুপারভাইজার মোঃ মেহেদী মান্না।