lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-21T12:10:24Z
শিক্ষা

বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলে জনসংযোগ, ব্র্যান্ডিং ও মার্কেটিং বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

Advertisement


 


সালাম মুর্শেদী, (স্টাফ রিপোর্টার): বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের পরিচালনায় দিনব্যাপী জনসংযোগ, ব্র্যান্ডিং, মার্কেটিং ও অনলাইন মেম্বারশীপ রেজিষ্ট্রেশন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে দিনাজপুরের দশমাইলস্থ বাংলাদেশ স্কাউটস দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের হলরুমে দিনব্যাপী ওই ওয়ার্কশপের আয়োজন করা হয়। এতে ৮০ জন রোভার স্কাউট ও স্কাউটার অংশগ্রহণ করেন। 


এসময় দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক সৈকত হোসেন ও সুধীর চন্দ্র বর্মনের সঞ্চালনায়  সভাপতি হিসেবে উপস্থিত থেকে ওয়ার্কশপের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের সহ-সভাপতি জালাল উদ-দ্বীন (এলটি)।


এছাড়াও প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের সহ-সভাপতি আখতারুজ্জামান (এএলটি), বিশেষ অতিথি হিসেবে দিনাজপুর অঞ্চলের সম্পাদক আবু সাঈদ, উপ-পরিচালক আব্দুর রশিদ, উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন (দেবীগঞ্জ), যুগ্ম সম্পাদক শাফিউল ইসলাম, কোষাধ্যক্ষ মনজুরুল হক, আঞ্চলিক উপকমিশনার  (প্রোগ্রাম) আনজুমান আরা (এলটি) ও সাবেক আঞ্চলিক উপকমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) আরিফ হোসেন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 


সভাপতির বক্তব্যে জালাল উদ-দ্বীন বলেন, স্কাউট একটি দক্ষ, পরিক্ষিত ও প্রশিক্ষিত সংগঠন। স্কাউটরা দেশের ক্রান্তিলগ্নে সব সংগঠনের চেয়ে সবার আগে এগিয়ে আসে৷ স্কাউটের মূলমন্ত্রকে তাঁরা মনে লালন ও ধারণ করে নিজকে ও দেশকে সমৃদ্ধ করতে সদা প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেন। 


প্রধান অতিথির বক্তব্যে আখতারুজ্জামান বলেন, স্কাউটিং কার্যক্রমকে বেগবান করতে তরুণ রোভারদের আরো সক্রিয় হতে হবে। সামনের দিনে স্কাউটিং কার্যক্রমের মাধ্যমে সাধারণ মানুষের মনে আরো জায়গা স্থাপন করে নিতে হবে। দেশের দুর্যোগের সময় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থেকে সহযোগিতা করতে হবে। ভালো কাজ ও প্রতিদিন কারো না কারো উপকারের মাধ্যমে এবং স্কাউটের মূলমন্ত্রকে মনেপ্রাণে লালন-ধারণ করে মানবিক মানুষ হওয়ার আহবান জানান তিনি। এছাড়াও স্কাউটিং কার্যক্রমকে প্রচার ও সম্প্রসারণের জন্য দিনাজপুর অঞ্চলের টাষ্কফোর্স সদস্য সহ সকলের প্রতি তিনি গুরুত্বারোপ করেন। 


এছাড়াও স্কাউটিংয়ের জনসংযোগ, ব্র্যান্ডিং ও মার্কেটিং, অনলাইন মেম্বারশীপ রেজিষ্ট্রেশন, সামাজিক যোগাযোগ মাধ্যমে স্কাউটিং বিষয়ক কার্যক্রমের প্রচারণা, জনসংযোগ ও মার্কেটিং বিভাগের বিভিন্ন কার্যক্রম ও তা বাস্তবায়নে করণীয় সহ অন্যান্য বিষয়ের উপরে বিশদ আলোচনা রাখেন উপ-পরিচালক আব্দুর রশিদ, উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন এবং সহকারী পরিচালক সুধীর চন্দ্র বর্মন। 


অনুষ্ঠানের সমাপনীতে বাংলাদেশ স্কাউটস এর দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার ও রংপুর বিভাগের মাধ্যমিক ও উচ্চ শিক্ষার উপ-পরিচালক শফিকুল ইসলামের উপস্থিতিতে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের মধ্যে কয়েকজনকে বিভিন্ন ক্যাটাগরিতে এবং বাংলাদেশ স্কাউটস পিআরএম বিভাগের দিনাজপুর অঞ্চলের টাষ্কফোর্স সদস্যদেরকে পুরষ্কার বিতরণ করা হয়।