lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-02T17:03:26Z
রাজনীতি

নতুন রাজনৈতিক দল জিওপি নিবন্ধন পাওয়ায় মানিকগঞ্জে মিষ্টি বিতরণ

Advertisement


 

মানিকগঞ্জ প্রতিনিধি:

নতুন রাজনৈতিক দল হিসেবে গণ অধিকার পরিষদ (জিওপি) নির্বাচন কমিশন (ইসি) থেকে নিবন্ধন পাওয়ায় মানিকগঞ্জ শহরে মিষ্টি বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

 সোমবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ যুব অধিকার পরিষদের আয়োজনে মিষ্টি বিতরণ করা হয়। বাংলাদেশ নির্বাচন অফিস কর্তৃক গণ অধিকার পরিষদ (জিওপি)চূড়ান্ত পর্যায়ে নিবন্ধন প্রদান করায় অভিনন্দন জানিয়ে আল্লাহ নিকট শুকরিয়া জ্ঞাপন করেন দলটির নেতৃবৃন্দরা। উক্ত অনুষ্ঠান আয়োজন করেন, পেশা জীবি অধিকার পরিষদের আহবায়ক  এডভোকেট মাহবুবুল ইসলাম, মানিকগঞ্জ যুব অধিকার পরিষদ শাখার সভাপতি মোমিনুর রহমান, সহ সভাপতি হাফেজ সোহেল, সাংগঠনিক সম্পাদক সেন্টু মিয়া, অর্থ সম্পাদক ইমরান ও আশরাফুল ইসলাম রাজু প্রমূখ।


উল্লেখ্য, ২০২৩ সালে মাঠপর্যায়ে সঠিক তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে দলটির আবেদন বাতিল করেছিল ইসি। নুর তার আবেদনে ইসির সেই সিদ্ধান্তকে পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছিলেন ওইদিন।


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হকের নেতৃত্বাধীন এই দলকে  সোমবার নিবন্ধন দেয় ইসি।


গণপ্রতিনিধিত্ব আদেশের বিধান অনুযায়ী গণ অধিকার পরিষদকে (জিওপি) পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ নির্বাচন কমিশন রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন করেছে। এই দলের জন্য ‘ট্রাক’ প্রতীক সংরক্ষণ করা হয়েছে। দলের নিবন্ধন নম্বর ৫১।