lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-02T02:00:04Z
মাদক

টেকনাফের শীর্ষ মাদক কারবারি আবু তাহের বিপুল পরিমাণ মাদক সহ র‌্যাব-১৫ এর হাতে আটক

Advertisement


 

ওবাইদুর রহমান নয়ন, টেকনাফ ( কক্সবাজার) প্রতিনিধি: 


কক্সবাজার টেকনাফে র‌্যাব-১৫ এর অভিযানে টেকনাফ সদর ইউনিয়নের ডেইল পাড়া ভাড়া বাসায় অভিযান চালিয়ে ২২হাজার ৪শ পিস ইয়াবাসহ এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে।


কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবুল কালাম চৌধুরী জানান,১লা সেপ্টেম্বর দুপুর পৌনে ১২টারদিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল মাদক ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সদর ইউপির ৬নং ওয়ার্ডের ডেইল পাড়ায় জনৈক সালাহমত উল্লাহর দুই তলা বিশিষ্ট ভাড়া বাড়ীর দ্বিতীয় তলার উত্তর-পূর্ব পাশের ইউনিটের ভাড়াটিয়া আবু তাহের এর বসত-ঘরে অভিযানে যায়। এসময় র‌্যাবের মাদক বিরোধী অভিযানের বিষয়টি টের পেয়ে মাদক কারবারীরা পলায়নের চেষ্টাকালে ধাওয়া করে শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার নুর মোহাম্মদের পুত্র আবু তাহের (৩৩) কে আটক করতে সক্ষম হলেও আরো একজন মাদক কারবারী পালিয়ে যেতে সক্ষম হয়। পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারীর দেহ ও বসত ঘর তল্লাশী করে শয়ন কক্ষের বক্স খাটের নিচ থেকে ১টি সাদা রংয়ের শপিং ব্যাগ হতে মোট ২২হাজার ৪শত পিস ইয়াবা উদ্ধার করা হয়। 


আটককৃত মাদক কারবারী জিজ্ঞাসাবাদে জানায়,সে এবং পলাতক মাদক কারবারী দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজসে অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ এবং চাহিদা মোতাবেক কক্সবাজারসহ দেশের বিভিন্ন জেলায় বেশী দামে মাদক বিক্রয় করতো। 


মিডিয়া কর্মকর্তা আরো জানান,উদ্ধারকৃত মাদকসহ গ্রেফতারকৃত ও পলাতক মাদক কারবারীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত এজাহার দাখিলের পর টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।