lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-16T10:30:37Z
ব্রেকিং নিউজ

বরগুনায় যুব ফোরামের তিন দিন ব্যাপী প্রশিক্ষণ শেষ সনদ বিতরণ

Advertisement


 

বরগুনা প্রতিনিধি:

বরগুনায় সংবেদনশীল ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে যুব নেতৃত্ব এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার বিষয়ক যুব ফোরামের দক্ষতা বৃদ্ধি লক্ষে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করা যুবদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।


সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জাগোনারী প্রশিক্ষণ কেন্দ্রে বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর আস্থা প্রকল্পের আওতায় পাথরঘাটা  উপজেলা যুব ফোরামের ৩০ জন যুবদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা শেষে তাদের মাঝে সার্টিফিকেট প্রদান করা। 


এর আগে গত ১৪ সেপ্টেম্বর থেকে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। পাথরঘাটা উপজেলার ৭ টি ইউনিয়ন থেকে ৩০ জন যুব সদস্য অংশগ্রহন করেন।


এ প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন জেলা নাগরিক প্লাটফর্মের আহবায়ক চিত্তরঞ্জন শীল, জেলা নাগরিক প্লাটফর্মের যুগ্ম আহবায়ক এ্যাড: সঞ্জিব দাস ও জেলা নাগরিক প্লাটফর্মের সদস্য শফিকুল ইসলাম খোকন। 


এছাড়াও উপস্থিত ছিলেন রূপান্তর আস্থা প্রকল্পের জেলা সমন্বয়কারী মোঃ খলিলুর রহমান ও  সার্বিক সহযোগিতায় ছিলেন আস্থা প্রকল্পের ফিল্ড অফিসার কোহিনুর বেগম ও আবিদা সুলতানা।


এই প্রশিক্ষণের মাধ্যমে যুব ফোরামের যুবরা জীবনের নানা পরিস্থিতি মোকাবেলা, জীবন মানউন্নত করা, মানসিক শক্তি দৃঢ় করা, সমস্যার যথাযথ সমাধান খুঁজে পাওয়ার মাধ্যমে নেতৃত্বের বিকাশ ঘটাবে এবং সংবেদনশীল ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে ভূমিকা রাখবে। এছাড়াও যুবনীতিমালা-২০১৭ নিয়ে যুবদের ধারনা এবং সুযোগ সুবিধার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।