lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-10T17:22:59Z
ব্রেকিং নিউজ

চাঁদা না পেয়ে ঝিকরগাছায় বিএনপি নেতার বিরুদ্ধে ৩০০ বস্তা চাল লুটের অভিযোগ

Advertisement


 

জহিরুল ইসলাম,যশোর প্রতিনিধি:

দুই লাখ টাকা চাঁদা না পেয়ে যশোরের ঝিকরগাছা উপজেলার হাড়িয়া নিমতলা বাজারে প্রকাশ্যে ভিজিএফের ডিলার হাসানুজ্জামানের গুদাম থেকে প্রায় ৩০০ বস্তা হতদরিদ্র মানুষের চাল লুট করে নিয়ে গেছে নাভারণ ইউনিয়ন বিএনপির আহবায়ক খায়রুজ্জামান মিনুর লোকজন। ভুক্তভোগী হাসানুজ্জামান মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ঝিকরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।


স্থানীয়রা জানায়, সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ৭নং নাভারণ ইউনিয়ন বিএনপির আহবায়ক খায়রুজ্জামান মিনুর নেতৃত্বে তার লোকজন নিয়ে ডিলারের গুদামের তালা ভেংগে ৩০০ বস্তা চাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ওই এলাকায় সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে।


ঘটনার পরপরই সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় কাউকে না পেয়ে ঘটনার বিবরণ শুনে তারা চলে যায়। তবে রাতেই খায়রুজ্জামান মিনুকে আটকের জন্য তার বাড়ি ঘেরাও করে থানা পুলিশের একটি দল। জানা গেছে, বিএনপি নেতা খায়রুজ্জামান মিনু হাড়িয়া নিমতলা বাজারে ভিজিএফের ডিলার হাসানুজ্জামানের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না পেয়ে মিনুর নেতৃত্বে মোটরসাইকেল যোগে ৭০-৮০ জনের একটি দল হাড়িয়া নিমতলা বাজারে আসে। এসময় হাসানুজ্জামানের চালের গুদামের তালা ভেঙ্গে আলমসাধু ও ইঞ্জিন ভ্যানে করে ৩০০ বস্তা চাল লুট করে নিয়ে যায়। সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে আগেই মিনুর বাহিনীর লোকজন চাল লুট করে পালিয়ে যায়।


নাম প্রকাশে অনিচ্ছুক নাভারণ ইউনিয়নের এক বিএনপি নেতা বলেন, হাড়িয়া নিমতলায় চাল লুটের ঘটনা মিনুর নেতৃত্বে হয়েছে। চাল লুটের ঘটনা সুষ্ঠ তদন্তের মাধ্যমে মিনুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।


বিএনপির এই নেতা মিনুর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর খায়রুজ্জামান মিনুর লোকজন দিয়ে এলাকায় চাঁদাবাজি-লুটপাট, সালিশ বাণিজ্য শুরু করেছে।


মিনুকে অবিলম্বে দল থেকে বহিস্কারের জোর দাবি জানান বিএনপির নেতা কর্মীরা। নাভারণ ইউনিয়ন বিএনপির রাজনীতি প্রশ্ন বিদ্ধ হচ্ছে মিনুর কারনে।


এ ব্যাপারে খায়রুজ্জামান মিনু বলেন,  আমরা রাজনীতি করি আমাদের বিরুদ্ধে অভিযোগ মামলা থাকতেই,  তবে এ ঘটনার সাথে আমি জড়িত নই।


ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহীম আলী জানান, ঝিকরগাছা উপজেলার হাড়িয়া নিমতলায় চালের গুদামে লুটপাটের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কিন্ত ঐ সময় পুলিশ আসার খবরে তারা ৩০০ বস্তা চাল লুট করে তড়িঘড়ি করে পালিয়ে যায়। ভুক্তভোগী এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে লুটকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।