lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-16T05:24:17Z
ব্রেকিং নিউজ

আদালতকে অমান্য ও পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ

Advertisement


 

নিজস্ব প্রতিবেদকঃ

নরসিংদীর রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নে অলিপুরা গ্রামের স্থানীয় বাসিন্দা বিজ্ঞ আদালতকে অমান্য ও পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণের ইকবাল হোসাইন ও বায়েজিদে বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। 


মামলাসূত্রে জানা যায়, পৈত্রিক সম্পত্তিতে বিজ্ঞ আদালতকে অমান্য ও পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ করা হচ্ছে।


ভুক্তভোগী নুরুন্নাহার বেগম জানান,আমার শ্বশুর  তার সকল সম্পত্তি আমার স্বামী জাহাঙ্গীরসহ সমান হারে তার সন্তানদের মধ্যে হেবা ঘোষণামূলে দলিল করে দেয়।আমার শ্বশুর তৎকালীন তার সন্তান ইকবাল হোসাইনের সাথে একটি পারিবারিক দ্বন্দ্বের কারণে তার সম্পত্তি দেননি।পরবর্তীতে এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও গণমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে একটি সালিসি দরবার হয়।উক্ত সালিসি দরবারে ইকবাল হোসাইনকে তার পৈত্রিক সম্পত্তি ফেরত দেওয়ার জন্য নিদিষ্ট জায়গা নির্ধারণ করা হয়নি।কিন্তু আমরা সকলেই সিদ্ধান্ত নিছি তার পৈত্রিক সম্পত্তি ফেরত দিব।এখন ইকবাল হোসাইন বিজ্ঞ আদালতকে অমান্য ও পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ করছে।

তাছাড়া তিনি আরও জানান, প্রতিপক্ষরা সাংবাদিকদেরকে ভুল তথ্য দিয়ে ভুয়া,ভিত্তিহীন ও বানোয়াট একটি সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত করে। এই সংবাদ প্রকাশিতকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 


এ বিষয়ে আলমগীর জানান,আমার বাবা হজ্বে যাওয়ার সময় আমাদের সকল ভাই-বোনদের মধ্যে তার সম্পত্তি সমান হারে বন্টন হেবা ঘোষণামূলে দলিল করে দেন। তখন আমি সহ জাহাঙ্গীর, হুমায়ুন কবির, ইকবাল হোসাইনসহ বিদেশে ছিলাম।তৎকালীন আমার বাবার সাথে ইকবাল হোসাইনের একটি পারিবারিক দ্বন্দ্ব ছিল।সেই সুবাদে তিনি তার সম্পত্তি থেকে বঞ্চিত করে।তবে আমরা সকল ভাই-বোনরা সিদ্ধান্ত নিয়েছি ইকবাল হোসাইনকে তার পৈত্রিক সম্পত্তি ফেরত দিব।


ভুক্তভোগীর শ্বাশুড়ী হাফেজা খাতুন জানান,আমার ছেলে ইকবাল হোসাইন একটি পারিবারিক দ্বন্দ্বের কারণে তার পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করি এবং আমার আরেক ছেলে জাহাঙ্গীর তাঁর জীবনে সব টাকা দিয়ে তার বাবার নামে সম্পত্তি বৃদ্ধি করতে থাকে।কিন্তু ইকবাল হোসাইন বিদেশে থেকেও তার জীবনে এক টাকাও দেননি এবং আমাকে সে সেবাযত্ন করেনি।তারপরও আমার ছেলে ইকবাল হোসাইনকে তার সকল ভাই-বোনরা তার পৈত্রিক সম্পত্তি ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেন।


তাছাড়া ভুক্তভোগীর ভাতিজা তারিকুল ইসলাম জানান,বিজ্ঞ আদালতে আমার চাচী একটি মামলা দাখিল করেন।এই মামলায় আদালতকে অমান্য করে পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ করছে।আমরা কয়েকবার আইন প্রশাসনের সহযোগিতা চাইলে তাদের সামনেই প্রতিপক্ষরা আমার বাবা-মা,চাচী ও আমাদের উপর অর্তকিতভাবে শারীরিকভাবে হামলা ও হুমকি দেয়। 


রায়পুরা থানা পুলিশ উপপরিদর্শক নেছার উদ্দিন জানান, এই পৈত্রিক সম্পত্তির উপর একটি বিজ্ঞ আদালত মামলা দাখিল হয়। আমি বিজ্ঞ আদালতের নোটিশ দু'পক্ষই প্রদান করি।কিন্তু প্রতিপক্ষরা বিজ্ঞ আদালতকে অমান্য করে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণের কাজ চালাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষ  ইকবাল হোসাইন জানান,আমার পৈত্রিক সম্পত্তির উপর বসতবাড়ি নির্মাণ করছি।তারা অযথা মিথ্যা মামলায় হয়রানির ও পায়তারা চালাচ্ছে।