lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-01T15:24:13Z
আইন ও অপরাধ

তালতলীতে ইউপি সদস্যকে গণধোলাই

Advertisement


 


বরগুনা প্রতিনিধি

বরগুনার তালতলীতে বন্যার্তদের সহযোগিতার লক্ষ্মী পরিবহন নামের একটি স্টিলবডি ট্রলার আত্মসাতের অভিযোগে গণধোলাই খেলেন এক ইউপি সদস্য।


শনিবার (৩১আগস্ট) উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের নিদ্রা এলাকায় রাত সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। গণধোলাইর শিকার হওয়া ওই ইউপি সদস্যের নাম মোঃ জামাল খান।


শনিবার রাতে সরে সরেজমিনে দেখা যায়, লক্ষী পরিবহন নামের একটি ছোট স্টীল বডি ট্রলার ইউপি সদস্য জামাল এর বাড়ির সামনেই খালে বাধা। এ সময় সেখানে সাংবাদিকরা যেতে চাইলে ইউপি সদস্য জামাল বলেন, 'আমি এডা মিটমাট করতেছি তোমরা এখন চলে যাও। 


স্থানীয়রা জানায়, পায়রা নদীর নিদ্রা বাজারসংলগ্ন খালের মুখে বন্যার্তদের সহযোগিতার একটি ইঞ্জিনচালিত ট্রলার উত্তর অঞ্চল থেকে পায়রা নদী দিয়ে নিয়ে আসেন চোর চক্র। বিক্রির জন্য ট্রলারটি নিদ্রা বাজারসংলগ্ন খালের মধ্যে রাখেন। এলাকার মানুষ বুজতে পারে ট্রলারটি উত্তর অঞ্চল থেকে চুরি করে এনেছে। এলাকাবাসী প্রশাসনকে খবর দেয়। চোর এসব বিষয় জানতে পেরে খালের মধ্যে নৌকা রেখে ওই গ্রামের ভেতর পালিয়ে যায় চোর। পরে স্থানীয় ইউপি সদস্য জামাল খান এসে ট্রলারটি নিজের দাবি করে আত্মসাথের চেষ্টা করলে স্থানীয়রা তাকে গণধোলাই দেয়। ট্রলারটির আনুমানিক দাম রয়েছে ৮ লাখ টাকার মতো।


স্থানীয় ছগির হোসেন বলেন, তিন দিন ধরে অজ্ঞাত একটি ট্রলার জামাল মেম্বারের বাড়ির সামনে খালে বাধা। তিনি এলাকাবাসী ও প্রশাসনকে না জানিয়ে স্থানীয় চোর চক্র দিয়ে ট্রলারটি গভীর সমুদ্রে পাঠানোর সময় উৎসুক জনতা জানতে পেরে জামাল মেম্বারকে হাতেনাতে ধরে ও পালিয়ে যাওয়ার সময় গণধোলাই দেয়।


ইউপি সদস্য জামাল খান বলেন, ট্রলারটি আমার বাড়ির সামনে খালে কে বা কারা রেখেছে আমি জানিনা। তিন দিন ধরে আপনার বাড়ির সামনে ট্রলারটি প্রশাসনকে জানিয়েছেন এ প্রশ্নে তিনি বলেন, এটা আমি পরে বুঝবো। তবে গণধোলাইয়ের কথা অস্বীকার করে তিনি বলেন, তাকে মারধর করা হয়েছে।


তালতলী থানার ওসি বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।