lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-13T08:02:40Z
আইন ও অপরাধ

ভুয়া নিয়োগে সাড়ে ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও আ.লীগের সভাপতির নামে মামলা

Advertisement


 


সালাম মুর্শেদী, (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার এক কলেজে ভূয়া নিয়োগ পত্র দিয়ে সাড়ে দশ লাখ টাকা আত্মসাৎ করে প্রতারনার অভিযোগ করে পঞ্চগড় আদালতে একটি মামলা দায়ের করেছেন ভূক্তভোগী। 


আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নান এবং কলেজটির সভাপতি ও উপজেলা অওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেন মাহফুজা আক্তার (৫২) নামের এক ভুক্তভোগী।


মামলা এজাহার সুত্রে জানা যায়, মাহাফুজা আক্তারকে আটোয়ারী আদর্শ মহিলা কলেজে আয়া পদে চাকুরি দিতে রাজি হয় কলেজের সভাপতি এবং অধ্যক্ষ। তবে সাড়ে দশলাখ টাকা ঘুষ দাবী করেন সভাপতি ও অধ্যক্ষ। চাকুরি পাওয়ার আশায় কলেজের নামে প্রায় সাড়ে সাত লাখ টাকার মূল্যের  ১৫ শতক জমি রেজিস্ট্রি করিয়া দেন ওই ভুক্তভোগী। সেই সাথে কলেজে কল্যান তহবিলের নামে তিন লাখ ত্রিশ হাজার টাকা মাহাফুজার কাছে চাওয়া হয়। চলতি বছরের ২৫ মে মাহাফুজা আক্তার অধ্যক্ষ ও সভাপতিকে তিন লাখ ত্রিশ হাজার দেওয়ার পর তাকে নিয়োগ দেওয়া হয়। 


কিন্তু চাকুরি পাওয়ার কয়েক মাস হলেও বেতন দাবি করলে বেতন না পাওয়ায় সভাপতি ও অধ্যক্ষের সাথে যোগাযোগ করেও কোন প্রতিকার পাননি তিনি।  এদিকে গত ৪ সেপ্টেম্বর অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে বেতনের কথা জিজ্ঞাস করলে অধ্যক্ষ উত্তেজিত হয়ে মাহাফুজা আক্তারকে চাকুরি ছেড়ে দেওয়ার কথা বলে। বেশি বাড়াবাড়ি করলে মাহাফুজাকে জীবন নাশের হুমকিও প্রদান করেন বলে অভিযোগে উল্লেখ্য করা হয়। 


এমতাবস্থায় কোনো উপায় না পেয়ে মাহাফুজা পঞ্চগড় আদালতে মামলা দায়ের করেন। গত ৮ সেপ্টেম্বর আদালতে মামলা দাখিল করলে আদালত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কে তদন্ত করে আগামি ২৬ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন আদালত।


প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম একাধারে আটোয়ারি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। উনার সাথে মুঠোফনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।


এ বিষয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল মান্নান ও আটোয়ারী উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতির মুঠোফোনে কথা হলে তিনি জানান, আসলে এই ঘটনার সাথে আমার কোন সংশ্লিষ্ঠতা নেই। মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে সংক্ষুব্ধ হয়ে এই মামলা দায়ের করেছেন। তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসবে বল তিনি দাবি করেন।