lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
Last Updated 2024-09-21T15:32:22Z
ধর্মীয় উৎসব

ঠাকুরগাঁও গড়েয়ায় সামাজিক সম্প্রীতি কমিটি সভা অনুষ্ঠিত

Advertisement


 

রেজাউল ইসলাম মাসুদ, স্টাফ রিপোর্টারঃ

 ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়ন সামাজিক সম্প্রীতি কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে।


আজ শনিবার দুপুর ১২টায়  ঠাকুরগাঁও সদর উপজেলার ১৩নং গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে মানু রাম বর্মন এর সভাপতিত্বে সামাজিক সম্প্রতি উদ্বুদ্ধকরণ, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রতিহত করণ, ধর্মীয় উৎসব যথাযথ ভাবগাম্ভীর্য উৎসাহ উদ্দীপনার মাধ্যমে উদযাপনের পরিবেশ কে অক্ষূর্ণ রাখতে এক সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়।


সামাজিক সম্প্রতি সভায় বক্তারা বলেন, সামাজিক সম্প্রীতি সুসংহতকরণ এবং অসম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নেয়ার লক্ষ্যে প্রত্যেক ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। তাহলেই সমাজে শান্তি ও ভ্রাতৃত্ব  প্রতিষ্ঠা হবে। এছাড়াও  বলেন এলাকার শান্তি শৃঙ্খলা যাতে বিনষ্ট না হয় সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করলে সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে। গড়েয়া ইউনিয়নের সকল ধর্মের মানুষ  পারস্পরিক সম্প্রীতির মধ্যে বসবাস করছে। সেই সম্প্রীতি কেউ বা কোনো গোষ্ঠি নষ্ট করতে চাইলে তাদের ছাড় দেওয়া হবে না। আসন্ন শারদীয় দুর্গাপূজা সৌহার্দ্য ও শান্তিপূর্ন পরিবেশে উদযাপন এবং পূজা চলাকালীন নিরাপত্তা নিশ্চিত করা-সহ আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ আহবান  এবং কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাকে কঠোর শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান।


উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রোকন উদ্দীন ভূঁইয়া, সমাজ সেবক। তাশারফ হোসেন স্মরণ, সাধারণ সম্পাদক ১৩নং গড়েয়া ইউনিয়ন বিএনপি। রেদওয়ানুল হক রেদ শাহ্, সাবেক চেয়ারম্যান ও সভাপতি ১৩নং গড়েয়া ইউনিয়ন বিএনপি। সুধন কুমার সাহা, সাধারন সম্পাদক পূজা উদযাপন পরিষদ, গড়েয়া ঠাকুরগাঁও। দেবব্রত দেবনাথ ১৩নং গড়েয়া ইউনিয়ন পরিষদ হিসাব সহকারী। বেলাল হোসেন রেনু ইউপি সদস্য ১৩নং গড়েয়া ইউনিয়ন পরিষদ। আব্দুর রউফ ইউপি সদস্য ১৩নং গড়েয়া ইউনিয়ন পরিষদ। ইয়াসিন আলী মাষ্টার,  সহকারী শিক্ষক, চকমিল উচ্চ বিদ্যালয়। জুলফিকার আলী, সমাজ সেবক। আব্দুল হামিদ, প্রধান শিক্ষক মিলানপুর উচ্চ বিদ্যালয়। নুরুল হুদা, জামায়াতে ইসলামী, ১৩নং গড়েয়া ইউনিয়ন সেক্রেটারি। আব্দুল মজিদ, বাংলাদেশ জামায়েত ইসলামী ১৩নং গড়েয়া ইউনিয়ন আমির। ২৬টি পূজা মন্ডপের সভাপতি- সাধারণ সম্পাদক, মন্দিরেরর পুরোহিতগন প্রমূখ।