lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-19T07:42:41Z
ব্রেকিং নিউজ

আমতলীতে দুস্থদের জন্য “মানবতার ঝুড়ি”

Advertisement


 

বরগুনা প্রতিনিধি:

চলমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মধ্যে মানবেতর জীবন-যাপনকারীদের কষ্ট লাঘবে দোকানে মানবতার ঝুড়ি টানিয়েছে আমরা আমতলীবাসী সংগঠনের সদস্যরা।


বরগুনার আমতলীতে শনিবার (১৯ অক্টোবর) সকাল ১১ টায় পৌরশহরের একে স্কুল রোডে ঘুরে দেখা যায় দোকানে ঝুলানো আছে ঝুড়ি। ঝুড়িতে লেখা ‘মানবতার ঝুড়ি’ আপনার ক্রয়কৃত পন্যের কিছু অংশ অসহায় ও দুস্থ পরিবারের জন্য ঝুড়িতে রাখে দিন, আপনার ক্রয়ের সমর্থ না থাকলে আপনার প্রয়োজন মতো এখন থেকে নিন।


দোকানদার কামাল বলেন, আমার দোকান থেকে অনেক মানুষ খাবার কিনে এর মধ্যে সামান্য কিছু ঝুড়িতে রেখে দিচ্ছেন। যাদের সামর্থ্য কম তারা এসে সেই সবজি নিয়ে যাচ্ছেন। এটা অন্যরকম দৃশ্য।


আমরা আমতলীবাসী সংগঠনের সদস্যরা বলেন, দুঃখী মানুষের পাশে দাঁড়াতে আমরা আমতলীবাসী সংগঠন বাজারের বিভিন্ন স্থানে মানবতার ঝুড়ি স্থাপন করছেন।  খাবার নিতে যারা দোকানে আসেন তারা এখানের প্রয়োজনীয় খাবার কিনে গরীব মানুষদের সহযোগিতা করার জন্য ঝুড়িতে সামর্থ্য অনুযায়ী রেখে যান। আর যারা কিনে খেতে পারেন না তারা ঝুড়ি থেকে প্রয়োজন অনুযায়ী ফল ও সবজি সংগ্রহ করে নিয়ে যান। ফলের দোকানে বিভিন্ন ফল ও শুকনা বাজার এই ঝুড়িতে যে কেউ গরীব মানুষের সাহায্যার্থে রেখে যেতে যান।বর্তমানে অস্থিরতার বাজারে এমন উদ্যোগকে সকলে সাধুবাদ জানিয়েছেন।


সংগঠনের সাধারণ সম্পাদক আল জাবের জানান আমরা আমতলীতে সকল ইউনিয়নে মানবতার ঝুড়ি টানাবো। যাতে যাদের কেনার সামর্থ নাই তারা খেতে পারেন।


সংগঠনের সভাপতি মোঃ সাইদুর রহমান, আমরা আমতলীবাসী সংগঠনের সদস্যদের সহযোগিতায় অসহায় মানুষের জন্য এই মানবতার ঝুড়ি টানিয়েছি যাতে যাদের কেনার সামর্থ নাই তারা এখান থেকে নিয়ে খেতে পারে। এছাড়াও আমরা প্রথমে শুকনো খাবার কিনে ঝুড়িতে রেখেছি এবং সকলের কাছে অনুরোধ থাকবে সবাই কম বেশি খাবার এখানে রাখবেন।