lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-23T07:52:00Z
মানববন্ধন

শ্রীমঙ্গলে অধিকার বঞ্চিত ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দের মানববন্ধন

Advertisement


 

ইসমাইল মাহমুদ, মৌলভীবাজার :

২০১০ সালের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের দাবিতে মানববন্ধন করেছে অধিকার বঞ্চিত শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দ। বুধবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের চৌমুহনা চত্ত¡রে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট ব্যবসায়ী মো. জাহাঙ্গীর হোসেন হিমুর সভাপতিত্বে ও মো. ফখরুল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মো. শাহাদাত হোসেন, লিটন আহমেদ, হেলাল উদ্দিন ভুঁইয়া, আব্দুল হান্নান ঢালি, নাদির হোসেন, মুহিত চৌধুরী, মোহাম্মদ শাহিন আহমেদ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, ‘শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নির্বাচন বিভিন্ন টালবাহানায় স্থগিত করে রাখা হয়েছে। গত চার বছর তিন মাসের বেশি সময় আগে কমিটির মেয়াদ শেষ হওয়ার পরও ব্যবসায়ী সমিতির নির্বাচন না দিয়ে সমিতির গঠনতন্ত্র লঙ্ঘন করা হচ্ছে। নেতৃত্বে থাকা ব্যক্তিরা গঠনতন্ত্রকে তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছেমতো সমিতির কার্যক্রম পরিচালনা করে স্বৈরাচারী চরিত্রের মনোভাব প্রকাশ করে যাচ্ছেন। যা সাধারণ ব্যবসায়ীদের মাঝে চরম হতাশা ও ক্ষোভের জন্ম দিচ্ছে। দীর্ঘদিন ধরে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে সাধারণ ব্যবসায়ীরা দাবি তুলেছেন দ্রæত তফসিল ঘোষণা করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগের সুযোগ প্রদান করার। কিন্তু সাধারণ ব্যবসায়ীদের এ দাবিকে গুরুত্বই দিচ্ছেন না নেতৃত্বের পদ দখল করে রাখা নেতারা। অথচ ছাত্রজনতার বিপ্লবের পর দেশ দ্বিতীয়বার স্বাধীনতা অর্জন করলেও আমাদের ব্যবসায়ী সমিতির স্বাধীনতা এখনও একটি স্বৈরাচারী আদর্শের অনুসারী মহলের কুক্ষিগত হয়ে আছে। আমরা আগামী নভেম্বর মাসে সাধারণ সভা আয়োজন করে সর্বসম্মতিতে নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন অনুষ্ঠানের পদক্ষেপ নেওয়ার অতিসত্ত¡¡র নির্বাচনের দাবি জানাচ্ছি।’