lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-20T09:11:11Z
ব্রেকিং নিউজ

দোয়ারাবাজারে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে আওয়ামীলীগ নেতা,এলাকায় তোলপাড়

Advertisement


 


দোয়ারাবাজার (সুনামগঞ্জ):

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলাধীন ১ নং বাংলাবাজার ইউনিয়ন পরিষদের শূন্য হওয়া চেয়ারম্যানের পদে আওয়ামীলীগ নেতাকে ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়ার গুঞ্জনে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। 


জানা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় গত ৬ অক্টোবর (রবিবার)  গ্রেফতার করা হয় দোয়ারাবাজার উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আবুল হোসাইনকে। এর পর থেকে শূন্য হয়ে যায় বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ। নিয়মঅনুযায়ী শুন্য হওয়া চেয়ারম্যানের পদে প্যানেল চেয়ারম্যান-১ কে দায়িত্ব প্রদান করার বিধি থাকলে ও বাংলাবাজার ইউনিয়ন পরিষদের নির্বাচিত ইউপি সদস্য ( প্যানেল চেয়ারম্যান-১) আবু হানিফ উপজেলা আওয়ামীলীগের নেতা হওয়ায় এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের ভয়ভীতি, হুমকি ও আন্দোলনে বাঁধা  প্রদানের অভিযোগে অভিযুক্ত এই সদস্যকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়ার প্রতিবাদে এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রতিবাদের জড় উঠেছে। 


উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আলোচনা করে জানা যায়, বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সদস্য আবু হানিফ ( প্যানেল চেয়ারম্যান) উপজেলা  আওয়ামিলীগের একনিষ্ঠ নেতা।  তিনি আন্দোলন চলাকালীন বৈষম্য বিরোধী ছাত্র সমাজকে আন্দোলনে বাঁধা প্রদান করার লক্ষে বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। কোন শিক্ষার্থীর পরিবারে ও হুমকি প্রদান করে এই আওয়ামীলীগ নেতা। তাই তাকে বাঁধ দিয়ে অন্য একজন ইউপি সদস্যকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব অন্যতায় প্রশাসক বসানোর দাবি জানিয়েছেন তারা। প্রয়োজনে আগামীল থেকে কঠুর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে ছাত্র সমাজ।



এবিষয়ে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনু জানান, প্যানেল চেয়ারম্যান নিয়মঅনুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে থাকে। এখানে উপজেলা প্রশাসনের কোন হস্তক্ষেপ নেই। ইউনিয়ন পরিষদের অন্য  সদস্যরা যদি অনাস্থা দেয় আর লিখিত কোন অভিযো দেওয়া হয় তাহলে আইন তা দেখবে।