lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-20T12:23:59Z
ব্রেকিং নিউজ

২০৬ টি হাড়ের জন্য ৩৬০ টি বাড়ি ক্রয় করছেন হাসিনার মন্ত্রী: পঞ্চগড়ে সারজিস

Advertisement


 


সালাম মুর্শেদী, (পঞ্চগড়) প্রতিনিধিঃ "বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, ক্ষমতাচ্যুৎ ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের আমলে বিভিন্ন পর্যায়ের মন্ত্রীদের দূর্নীতির কথা বলতে গিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর কথা উল্লেখ করে বলেন, শুধু যুক্তরাজ্যেই তার ৩৬০টি বাড়ি রয়েছে। অথচ একজন প্রাপ্তবয়স্ক মানুষের শরীরে মাত্র ২০৬টি হাড় থাকে। ওই মন্ত্রীর শরীরের প্রতিটি হাড়ের জন্যও যদি একটি করে বাড়ি ক্রয় করতেন তবুও এতগুলো বাড়ির প্রয়োজন ছিল না বলে মন্তব্য করেছেন সারজিস"। 


রবিবার (২০ অক্টোবর) দুপুরে তার নিজ জন্মভূমি পঞ্চগড়ের আটোয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় কালে এসব মন্তব্য করে। 


সারজিস আলম শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, "বাংলাদেশের তরুণ প্রজন্ম একটি সুন্দর বাংলাদেশ চায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আন্দোলনকারীরা কেউ মারা যায়নি বরং তাদেরকে হত্যা করা হয়েছে খুন করা হয়েছে। কেন আমরা একটা যৌক্তিক দাবী নিয়ে রাস্তায় নেমেছিলাম। এখানে তিন বছরের বাচ্চা ছয় বছরের বাচ্চা, স্কুলে পড়ে, ঢাকায় আমরা যেটা দেখেছি ওয়ান টু তে পড়ে, প্লে- নার্সারীতে পড়ে তারাও বাবা-মা’র সাথে এক সঙ্গে রাস্তায় নামে। কারণ তারা বিগত ১৬ বছরের অত্যাচারে নির্যাতনে বিরক্ত, দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা যখন এক দফা দিচ্ছি তখন তারা ৩ তারিখ ৪ তারিখ ৫ তারিখে রাস্তায় নেমেছিল। এখন কথা হচ্ছে একটা দেশের সরকার যদি জনগন এবং রাষ্ট্রের সরকার হয়, তাহলে ওই সরকার কখনো জনগনের ট্যাক্সের টাকায় কেনা বুলেট জনগনের উপর চালাতে পারে না। হাসিনা সরকারের কাছে ক্ষমতার প্রাইরুটি বেশী ছিল। 

নিজের ক্ষমতা বাঁচানোর জন্যই একাজগুলো করা হয়েছে। আমরা সেই কথাগুলোই আপনাদের জানাতে চাই, তারা আসলে ক্ষমতা পিপাসু। তারা কখনো দেশের ভালো চায়নি"। 


তিনি আন্দোলনে আহত-নিহতদের বিভৎস্য অবস্থা বর্ণনা দিয়ে আরো বলেন, "দেশের ৩০% মানুষ আওয়ামীলীগ করেন। তারা সবাই এক নয়। অল্প পরিমান মানুষ ছিল যারা একাজগুলো করেছে। কোন বৃহৎ গোষ্ঠি নিয়ে আপনাদেরকে কথা বলতে বলছি না। আপনারা শুধু দেখেন কোথাও কোন অন্যায়, ঘুষ দূর্নীতি কিংবা শিক্ষক নিয়োগে দূর্নীতি হচ্ছে নাকি। তাহলে আপনারা প্রতিবাদ করেন। গঠনমূলক ভাবে কথা বলেন। তবে কোন গুজবে কান দেয়া যাবেনা। মনে রাখতে হবে আজকের তরুণরাই আগামীর বাংলাদেশে নেতৃত্ব দেবে"। 


সারজিস আলম আরো বলেন, "যখন প্রয়োজন হবে, আমরা রাজপথে নেমে পড়ব। ফ্যাসিস্ট শেখ হাসিনার মতো যে কোনো ফ্যাসিস্টকে দেশছাড়া করব। প্রয়োজনে আবারো ২৪-এর মতো গণঅভ্যূত্থান ঘটাব। তিনি বলেন, শেখ হাসিনা ও তার দোসরদের বিচার না দেখা পর্যন্ত আমাদের শান্তি হবে না। অবিলম্বে সেই সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করার দাবি জানান তিনি"।


এসময় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশসহ সকল শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়াও তিনি একই দিন আটোয়ারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও আটোয়ারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে পৃথক পৃথক মতবিনিময় করেন।