lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-25T11:04:33Z
ব্রেকিং নিউজ

সাঘাটায় মাছ ব্যবস্যায়ী খুন, প্রতিবাদে সড়ক অবরোধ

Advertisement


 


আশরাফুল ইসলাম, গাইবান্ধা::

মাছ চাষ প্রকল্পে মন্দির থেকে বৈদুতিক লাইন নেয়ার বিরোধের জেড়ে গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় শ্রীধাম নামে এক মাছ ব্যবস্যায়ী কে পিটিয়ে হত্যা করেছে । ২৪ অক্টোবর বৃহস্পতিবার  রাত সাড়ে ১০ টার টার দিকে বোনারপাড়া বাজারের মাছের আড়তে এ ঘটনা ঘটেছে।  সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)  সোহেল রানা  এ হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।  এঘটনার প্রতিবাদে হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে ২৫ অক্টোবর শুক্রবার দুপুরে গাইবান্ধা- সাঘাটা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ জনতা ও স্থানীয় ব্যবসায়িরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে ।


স্থানীয়রা জানান, বোনারপাড়া হাটের সাবেক ইজারাদার  মিলন মিয়া ও সাবেক ইজারাদার রফিকুল ইসলাম তেলিয়ান মৌজায় ছাটকালপানি মাজি পাড়ার নামে ইজাকৃত বিল জোড়পুর্বক দখল করে বিলের পাশে মাঝিপাড়া মন্দির থেকে বিদুতের লাইন নেন । এই লাইন নেয়ার পরে কয়েক মাসে ২৪ হাজার টাকা বিল বকেয়া হয় । পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেনয় পল্লী বিদ্যুৎ অফিস ।  বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় মন্দির অন্ধকার থাকায় মন্দির কমিটি গতকাল (২৪ অক্টোবর) বৃহস্পতিবার  বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে আবারো বিদ্যুৎসংযোগ নেন । সংযোগ নেয়ার বিষয়টি জানার পরে  সেদিন দুপুর থেকেই এই মিটার থেকে মাছ চাষ প্রকল্পে বিদুতের লাইন নেয়ার চেষ্টা করেন বোনারপাড়া হাটের সাবেক ইজারাদার  মিলন মিয়া ও সাবেক ইজারাদার রফিকুল ইসলাম। এই বিদুতের লাইন দিতে অসম্মতি জানান স্থাণীয় মন্দিরের সদস্য ও মাছ ব্যবস্যায়ী শ্রীধাম । পরে সেই দিন রাত সাড়ে ১০ টার দিকে বোনারপাড়া হাটের সাবেক ইজারাদার  মিলন মিয়া, এরশাদ মিয়া, রফিকুল ইসলাম ও আবুল কালাম সহ তাদের ৪/৫ জন সহযোগীকে নিয়ে  শ্রীধামকে মারপিট করে ও মাছ বিক্রির ট্রে দিয়ে বুকে আঘাত করে । এঘটনায় আহত শ্রীধামকে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।


সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)  সোহেল রানা সাংবাদিকদের জানান, বৈদুতিক লাইন নেয়ার বিরোধের জেড়ে হত্যার ঘটনা ঘটেছে । এই ঘটনা তদন্তপূর্বক জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে ।  গাইবান্ধা জেলা পুলিশ সুপার মো. মোফররফ হোসেন ঘটনা স্থল পরিদর্শন করেন ।  এসময় তিনি সাংবাদিকদের জানান, আমরা বিষয়টি তদন্ত করছি । তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।