lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-26T11:38:11Z
ব্রেকিং নিউজ

পঞ্চগড় তুচ্ছ ঘটনায় আশ্রয়ণ প্রকল্পের শহিদুল ইসলামের উপর মাদক সেবীদের হামলা

Advertisement


 


 মোছাঃ আছমা আক্তার আখি, পঞ্চগড় জেলা প্রতিনিধি: 

পঞ্চগড় ৮ নং ধাক্কামারা ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পে তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে মাদক সেবক আব্দুল হক (৫৫), তার ছেলে মোঃ জাহিদ (২০), আরেক ছেলে মোঃ রবিন (২৫), এরা সবাই মিলে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মোঃ শহিদুল ইসলাম (৫০),কে বাড়ি থেকে টেনে হেসরে বের করে দেশিয় অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। এতেকরে শহিদুল এর মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়, এছাড়াও শহিদুল এর সারা শরীরে মেরে জখম করে। জানা যায় এসব মাদক সবীদের বাসা চাকলাহাট ইউনিয়নে, এরা বাপ ছেলে সবাই মাদক সেবক,এরা এই আশ্রয়ণ প্রকল্পে আশার পর থেকে এখানকার পরিবেশ নষ্ট করে ফেলেছে। এরা অভিনভ কায়দায় চলাফেরা করে, এদের অত্যাচারে আশ্রয়ণ প্রকল্প সহ স্থানীয় বাসিন্দারাও অতিষ্ট হয়ে পরেছে। 


এদেরকে মানুষ ভয়ে কিছু বলতে চায়না এদের মুখ দিয়ে অশালীন ভাষার ঝড় উঠে, এরা সব কাজের কাজি। অল্পতেই লাঠিসোটা নিয়ে মানুষের উপর ঝাপিয়ে পড়ে,এদের সাথে আরেকজন উস্কানি দাতা রয়েছে তার নাম জাহিরুল ইসলাম (২৮), সে এক মামলার আসামি সারাদিন বাসায় বসে থেকে এদের কে কুপরামর্শ দেয়, এবং উস্কানিমূলক কথাবার্তা বলে।


 জানাগেছে সরকারের ম্যানুয়েলে আছে  আশ্রয়ণ প্রকল্পের ঘর বন্টনে  উপকাভোগী কোনো ধরনের অনৈতিক এবং খারাপ কাজে জরিত থাকলে ওই সব ব্যাক্তি কে ঘর না দেয়ার কথা। কিন্তু স্বজনপ্রীতি এর মধ্যেমে এসব খারাপ ব্যাক্তিদেরকে ঘর দিয়েছে কর্তৃপক্ষ, এখন এসব খারাপ ব্যাক্তিদের জন্য আশ্রয়ণ প্রকল্পের ঘরে ভালো মানুষ থাকতে পারছে না।


এবিষয়ে বাসিন্দারা বলছেন  একাধিক বার পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসনিক কর্মকর্তা কে জানানো হলে তারা কনো পদক্ষেপ গ্রহণ করেন নাই উল্ট কোটে মামলা করতে বলে। এখন এসব মাদক সেবন কারি দের অত্যাচারে ঘটে চলেছে মাডারের মত ঘটনা। এরা যখন তখন লাঠিসোটা ও দেশী অস্ত্র  নিয়ে মানুষ কে মারতে আশে এবং বাড়ির ঘেড়া বেড়া ভাঙচুর করে। 


এদের বিরুদ্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।  জানাযায়  বিগত আওয়ামী লীগ সরকারের আমলে অনিয়ম কে  নিয়মে পরিনত করে, এখানে যারা বাড়ি পেয়েছে তাদের অনেকের  বাড়িঘর আছে তবুও অর্থ লেনদেন এর মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি দেওয়া হয়েছে, এরকম অনিয়ম কেনো জানতে চায় সচেতন মহল। এখন বর্তমান পঞ্চগড় জেলা প্রশাসক মহোদয় এর কাছে স্থানীয় ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের অনুরোধ এই টেংগনমারী আশ্রয়ণ প্রকল্প থেকে  মাদক সেবক দুষ্কৃতকারীদের এখন থেকে অন্যত্র উচ্ছেদ করার জন্য অনুরোধ জানাচ্ছে এবং আপনার হস্তক্ষেপ কামনা করছে।