lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-14T19:06:17Z
অনিয়ম ও দুর্নীতি

পাবনা জেলা পরিষদের ইলেক্ট্রিশিয়ান আব্দুল কাদেরের বিরুদ্ধে দুর্নীতি ও আয়বহির্ভূত সম্পদ ক্রয়ের অভিযোগ

Advertisement


 

বার্তা বিভাগ:

পাবনা জেলা পরিষদের ইলেক্ট্রিশিয়ান আব্দুল কাদেরের বিরুদ্ধে দুর্নীতি ও আয়বহির্ভূতভাবে সম্পদ ক্রয় করার অভিযোগ উঠেছে।


জেলা পরিষদের নিম্ন শ্রেণির কর্মচারী আব্দুল কাদের পাবনা শহরের জেলা পাড়ায় আনিসুর রহমান বাবু ঠিকাদারের কাছে থেকে ১ কোটি ৬০ লক্ষ টাকা বায়না দিয়ে চারতলা একটি বাড়ি ক্রয় করেছে। এছাড়াও অবৈধভাবে দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জন করে সাঁথিয়া উপজেলার নাগডেমরা ইউনিয়নের সোনাতলা গ্রামে প্রায় ১০ বিঘা জমি ক্রয় করার অভিযোগের সত্যতা মিলেছে।


নিম্ন শ্রেণির এই কর্মচারীর আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ার ঘটনার মূল দুই নায়ক ছিলেন জেলা আ.লীগের সহ-সভাপতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের বিরুদ্ধে ভুমিকা নেওয়া আ.সম আব্দুর রহিম পাকন ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ছাত্র হত্যা মামলার আসামি নজরুল ইসলাম সোহেলের। আব্দুল কাদের বিভিন্ন ভুয়া প্রকল্পের মাধ্যমে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা৷ জেলা পরিষদের অবৈধ হিসাবরক্ষক মোশাররফ এর যোগসাজশে হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা। এ সকল টাকা দিয়েই অবৈধ সম্পদ ক্রয় করার অভিযোগ উঠেছে।


সরকার পতনের পর নতুন করে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে সখ্যতা করার চেস্টা করে ব্যর্থ হলেও তার অবৈধ সম্পদ গুলো লুকিয়ে ফেলতে করছেন বিক্রির পাঁয়তারা।


এ বিষয়ে পাবনা জেলা প্রশাসক মোঃ মফিজুল ইসলাম জানান, পাবনাতে মাত্র আমি নিযুক্ত হয়েছি, আমি অবগত নয় সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। 



এ বিষয়ে অভিযুক্ত আব্দুল কাদের সাংবাদিক পরিচয় পেয়ে নিউজ করতে নিষেধ করেন এবং সামনাসামনি দেখা করতে বলেন।