lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-24T15:52:47Z
ব্রেকিং নিউজ

ডাকাতের হামলায় আহত অবস্থায় আট দিনের মাথায় একজনের মৃত্যু

Advertisement


 


সজীব উদ্দীন, দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জে মেসার্স সাহা হাসকিং মিল নামে এক প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় লাবু ইসলাম (৫২) নামে এক নৈশপ্রহরীর মৃত্যু হয়েছে। এর আগে গত ১৫ অক্টোবর দিবাগত রাতে রাইস মিলে থাকা আমিনুর রহমান (৫৮) ও লাবু ইসলাম নামে দুই নৈশ প্রহরীর উপর মুখোশ পরিহিত বেশ কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে হামলা করে। এতে ওই দুই ব্যক্তি মাথায় ও শরীরের অন্যান্য জায়গায় গুরুতর আঘাত পান। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। টানা আটদিন চিকিৎসা শেষে লাবু আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। লাবু পৌরসভার কামাতপাড়া এলাকার ভোলা মিস্ত্রীর ছেলে। অপরজন (আমিনুর) চিকিৎসা শেষে গত মঙ্গলবার বাসায় ফিরেছেন। তবে তিনি এখন অনেকটাই শঙ্কা মুক্ত। 


জানা যায়, গত ১৬ অক্টোবর সকালে রাইস মিলের স্বত্বাধিকারী নন্দন কুমার সাহার ছোট ভাই সুব্রত কুমার সাহা রাইস মিলে এসে বেশ কিছুক্ষণ ডাকাডাকির পর লাবু প্রধান দরজা খুলে দেন। এরপর লাবু ও কিছু দূর পরে অফিস কক্ষের সামনে বারন্দায় আমিনুরকে রক্তাক্ত অবস্থায় দেখে তিনি থানায় ফোন করেন। এই সময় অফিসের দরজা ও ভেতরে আলমিরা ও সিন্ধুক ভাঙ্গা অবস্থায় দেখতে পান তিনি। রাইস মিলের বিভিন্ন জায়গায় সিসি ক্যামেরা থাকলেও অপরাধীরা কৌশলে ডিভিআরের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।


এই ঘটনায় ১৬ তারিখ দেবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন নন্দন কুমার সাহা। ঘটনার পেছনে দায়ীদের সনাক্ত ও গ্রেফতারে সেনাবাহিনী ও পুলিশ কাজ করছিল। বুধবার (২৩ অক্টোবর) দিবাগত রাতে দেবীগঞ্জ সেনা ক্যাম্পের ক্যাম্প কমাণ্ডার ক্যাপ্টেন ইনজামামুল আমীন প্রীমনের নেতৃত্বে একটি সেনা দল অভিযান পরিচালনা করে প্রথমে সন্দেহভাজন হিসেবে বেলী নামে এক যুবককে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আরো চারজনকে আটক করে সেনাবাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেলী ঘটনার সাথে নিজেসহ এই চারজনের সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে। পরে পাঁচজনকে দেবীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।


আটক ব্যক্তিরা হলেন– বাজারপাড়া এলাকার সোহেল রানা (৩৯), মধ্যপাড়ার মো. জাকির হোসেন (৩৮) ও হৃদয় ইসলাম বেলি, বোডিংপাড়ার সাজু ইসলাম (২৫) এবং তালতলার সমির ফকির। অভিযানের সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি চাইনিজ কুড়াল এবং একটি চেইন স্টিক উদ্ধার করা হয়েছে।


দেবীগঞ্জ থানার ওসি (অফিসার ইনচার্জ) সোয়েল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতার পাঁচজনকে আদালতে সোপর্দ করা হয়েছে।