lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-17T15:11:29Z
জাতীয়

বোয়ালমারীতে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে হামলার শিকার রেলওয়ে কর্তৃপক্ষ

Advertisement


 


বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: 

ফরিদপুরের বোয়ালমারীতে রেলওয়ের সম্পতিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে হামলার শিকার হয়েছে রেলওয়ে কতৃপক্ষ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর ) এ উচ্ছেদ অভিযান চালানো হয়। 



জানা যায়, বোয়ালমারী রেল স্টেশন হতে শিবপুর রেলগেট পর্যন্ত হাসপাতালের সামনে দিয়ে রেলের কয়েক একর সম্পতি দখল করে ঘর তুলে অনেকে ব্যবসা করছেন। কেউ ভাড়া দিয়েছেন। তবে অনেকে লিজ নিয়েছেন। যারা অবৈধ দখলদার আছেন বা ২০২৪-২৫ অর্থ বছরে লিজ চুক্তি নবায়ন করেনি, তাদের উচ্ছেদ করার জন্য নোটিশ দেওয়া হয়।



 উচ্ছেদ অভিযান বন্ধ ও রাজবাড়ির কানুনগো জিয়াউল হক জিয়ার বিরুদ্ধে ব্যবসায়ীরা অভিযোগ করেন, চুক্তি নবায়ন করতে গেলে কানুনগো অতিরিক্ত টাকা দাবি করেন। কখনও কখনও ৪০-৫০ হাজার টাকা উৎকোচ দাবি করেন। এ অবস্থায় বৃহস্পতিবার রেলওয়ের উর্ধতন কতৃপক্ষ বৃহস্পতিবার সকাল দশটা থেকে দুটি বুলডেজার নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে। স্টেশন ও শিবপুর রেলগেট এলাকায় ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর রেলওয়ের লোকজনের উপর চড়াও হয় স্থানীয় লোকজন। এ সময় কানুনগো জিয়াউল জিয়া শারীরিকভাবে লাঞ্চিত হন বলে জানা যায়। তথন উচ্ছেদ অভিযান বন্ধ করে রেলেওয়ের লোকজন ফিরে যায়।



মডার্ন ডায়াগনিস্টিকের মালিক মো. জিয়াউর রহমান বলেন, আমরা দীর্ঘ দিন যাবত ব্যবসা করে আসছি। অনেকেই চুক্তি নবায়ন করেছেন। অন্যরাও করতে চান। কিন্ত হয়রানির কারণে নবায়ন করতে পারছে না। কানুনগো একক উদ্যোগে এ অভিযান চালাতে আসে বলে তিনি অভিযোগ করেন।  


এ ব্যাপারে কানুনগো জিয়াউল হক জিয়াকে একাধিকবার ফোন (০১৭১৬-১৪৭৪০১) করলেও তিনি ফোন রিসিভ করেননি। 

বোয়ালমারীর সহকারী কমিশনার (ভুমি) গোলাম রাব্বানী বলেন, জেলা প্রশাসক আইন শৃংখলা রক্ষা করার জন্য আমাকে নিয়োগ করেছিলেন। ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর উচ্ছদ অভিযানে বাধা পড়লে অভিযান বন্ধ করে দেওয়া হয়।