lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-17T13:07:00Z
কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা

ইশা'আতুল কুরআন ফাউন্ডেশনের জেলা কুরআন প্রতিযোগিতা লালপুরে

Advertisement


 

নাটোর জেলা প্রতিনিধি:

নাটোরে লালপুরে ইশা'আতুল কুরআন ফাউন্ডেশনের বাংলাদেশ নাটোর জেলা বাছাইপর্ব ৬ষ্টতম হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 


ফাউন্ডেশনের আয়োজনে ইশা'আতুল কুরআন বাংলাদেশ ও জামিয়া নিজামিয়া দারুল কুরআন মাদ্রাসার উদ্যোগে বৃহস্পতিবার ১ দিনব্যাপী স্থানীয় মাদ্রাসার মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

হিফজুল কোরআন প্রতিযোগিতায় নাটোর জেলা থেকে বিভিন্ন মাদ্রাসার হাফেজে কোরআনের ছাত্ররা তেলাওয়াতে অংশ নেন।


জামিয়া নিজামিয়া দারুল কুরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মোঃ জহুরুল ইসলামের উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান বিচারক ছিলেন ইশা'আতুল  ফাউন্ডেশনের বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতী মাহবুবুর রহমান জিহাদী।

এই প্রতিযোগিতায় ৫ পারা প্রথম স্থান অধিকার করে, নিজামিয়া দারুল কুরআন মাদ্রাসার ছাত্র মোঃ জুনাইদ আহম্মেদ ও ১০ পারা প্রথম স্থান অধিকার করেন পাবনা জামিয়া নূরিয়া মাদ্রাসার ছাত্র মোঃ এরশাদ কবির।


প্রতিযোগিতায় যথাক্রমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত গ্রুপে ১৫০ জন প্রতিযোগীর অংশগ্রহনে এই আয়োজন সম্পন্য হয়। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও দোয়ার মাধ্যমে হিফজুল কোরআন প্রতিযোগিতা সমাপ্ত করেন।


অত্র প্রতিষ্ঠাতা পরিচালক জহুরুল ইসলাম বলেন, আমাদের মাদ্রাসার ছাত্রদের অক্লান্ত প্ররিশ্রমের ফসল হিসাবে তারা প্রথম স্থান অধিকার করছেন। তিনি আরো বলেন এই মাদ্রাসা এতিম, পিতৃহারা ও দরিদ্র পরিবার এর সন্তানের বিভিন্ন সুযোগে সুবিধা দিয়ে থাকি। এই মাদ্রাসায় ৭০জন ছাত্র আবাসিকে রয়েছেন, তাদের তিন বেলা খাবার খরচ মেটাতে তিনি হিমশিম খাচ্ছেন, তাদের মাদ্রাসায় ৫ জন শিক্ষক ও ১  জন কর্মচারী  রয়েছেন স্থানীয় লোকজন জানান এই মাদ্রাসার শিক্ষকগন দ্বীনি মেহনত করছেন, তাদের দিকে যদি উপর মহল এর সদয় দৃষ্টি পাই তাহলে তারা অনেক দূর এগিয়ে যাবেন।