lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-16T11:01:12Z
ব্রেকিং নিউজ

শ্রীমঙ্গলের আলোচিত মিনি টমটম চালক হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

Advertisement


 

ইসমাইল মাহমুদ, মৌলভীবাজার:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বহুল আলোচিত মিনি টমটম চালক আবুল খায়ের হত্যা মামলার প্রধান আসামি রুবেল আহমদ সাগর ওরফে জসিমকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে তাকে গ্রেপ্তারের পর বুধবার (১৬ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম আলোচিত হত্যা মামলার প্রধান আসামি জসিমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীমঙ্গল থানা সূত্র জানায়, মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৮ নম্বর কালিঘাট ইউনিয়নের জেমস ফিনলে টি কোম্পানির কালিঘাট চা বাগানের ১২ নম্বর সেকশনের কাঁচা রাস্তার পাশ থেকে মিনি টমটম চালক মো. আবুল খায়েরের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহের গলাসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো আঘাতের চিহ্ন ছিল। মরদেহ উদ্ধারের পরপরই ঘটনার নৃশংস এ হত্যাকান্ডের সাথে জড়িত অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তারে শ্রীমঙ্গল থানা পুলিশের একাধিক টিম কাজ শুরু করে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) তৌকির আহমেদ তথ্য প্রযুক্তির মাধ্যমে উপজেলার ৬ নম্বর আশিদ্রোণ ইউনিয়নের পশ্চিম তিতপুর গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে রুবেল আহমেদ সাগর ওরফে জসিমকে সনাক্ত করে আটক করেন। আটকের পর পুলিশের জিজ্ঞাসাবাদে জসিম ঘটনার সাতে জড়িত থাকার কথা স্বীকার করে নৃশংস হত্যাকান্ডের বর্ণনা দেয়। জসিম জানায়, সেসহ আরও ৩-৪ জন আসামি মিলে গত সোমবার (১৪ অক্টোবর) রাত আনুমানিক ৯টার দিকে নিহত মো. আবুল খায়েরকে মিনি টমটমসহ কালিঘাট চা বাগানে নিয়া যায় এবং তার মিনি টমটম জোরপূর্বক ছিনিয়ে নেবার চেষ্টা করে। এ সময় আবুল খায়ের আসামিদের বাঁধা দিলে সকল আসামিরা ধারালো চাকু দিয়ে খায়েরের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করতে থাকে। তাদের ধারালো চাকুর আঘাতে একপর্যায়ে খায়ের মৃত্যুবরণ করলে তার মৃতদেহ ফেলে আসামিরা তার মিনি টমটম নিয়ে পালিয়ে যায়।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, ‘মৌলভীবাজারের পুলিশ সুপার মহোদয় ও সহকারী পুলিশ সুপারের (শ্রীমঙ্গল সার্কেল) মহোদয়ের দিক নির্দেশনায় আমাদের গোপন সোর্স এবং তথ্য প্রযুক্তির সহায়তায় নৃশংস হত্যাকান্ডের ঘটনায় জড়িত প্রধান আসামি রুবেল আহমেদ সাগর ওরফে জসিমকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরবর্তীতে নিহতের স্ত্রী মোছা. সুমনা আক্তার বাদি হয়ে হত্যা মামলা দায়ের করলে ওই মামলায় জসিমকে গ্রেপ্তার দেখানো হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে সে ও তার ৩-৪ জন সহযোগী মিনি টমটম চালক আবুল খায়েরকে হত্যার কথা স্বীকার করে। বুধবার (১৬ অক্টোবর) ভোরে গ্রেপ্তারকৃত জসিমের বর্ণনামতে তার বাড়ির বসতঘরে অভিযান চালিয়ে হত্যা ঘটনার সময় তার পরনে থাকা রক্তের দাগযুক্ত একটি ধূসর রংয়ের কাপড়ের ফরমাল প্যান্ট ও একটি বেগুনী রংয়ের গোলগলা গেঞ্জি উদ্ধার করে জব্দ করা হয়। এ হত্যাকান্ডের ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।’