lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-20T15:15:13Z
সংবাদ সম্মেলন

মাধবদীতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গ্রেফতার রাকিবুলের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

Advertisement


 


মুহাম্মদ মুছা মিয়া: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে রাকিবুল ইসলাম রাকিব নামে এক কলেজ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। তার সর্বোচ্চ বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে নরসিংদীর মাধবদী নবী প্রেমী তৌহিদী জনতা। রবিবার দুপুরে সদর উপজেলায় মাধবদী বড় মসজিদ প্রাঙ্গনের এই সংবাদ সম্মেলন করা হয়।  এতে বক্তব্য রাখেন, মাধবদী বাজার বড় মসজিদের খতিব হাফেজ মাওলানা মকবুল হুসাইন, জলপট্টি মসজিদের ইমাম মুফতি রাকিব হোসেন, নজরুল ইসলাম,  সাইফুল ইসলামসহ তৌহিদী জনতা।

 এসময় নরসিংদী সদর উপজেলার বাগদী এলাকা থেকে গ্রেফতার ২২ বছর বয়সি রাকিবুল ইসলাম রাকিবকে তৌহিদী জনতার আন্দোলনের পর দ্রুত গ্রেফতার পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। 

এই সংবাদ সম্মেলনের অন্তবর্তী সরকারের কাছে দাবী জানানো হয়, যে সব কুলাঙ্গার ধর্মীয় অনুভূতিতে আঘাত হানবে তাদের বিরোদ্ধে মৃত্যু দণ্ড আইন পাশ করা। 

গ্রেফতারকৃত ২২ বছর বয়সি রাকিবুল ইসলাম রাকিব মাগুরা জেলার রফিকুল ইসলামের ছেলে। দীর্ঘদিন যাবৎ তারা নরসিংদী সদর উপজেলার বাগদী এলাকায় ভাড়া বাসায় থাকতো। রাকিবুল নরসিংদীর আব্দুল  মান্নান ভূইয়া ডিগ্রি কলেজের বাংলা ২য় বর্ষের শিক্ষার্থী। সম্প্রতি রাকিব তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মীয় বিষয়ে বিতর্কিত নিয়মিত পোস্ট করতো। যার ফলে, বিষয়গুলো মুসলমানদের মনে আঘাত হেনেছে। 

তার ফেসবুক পোস্টের প্রতিবাদে নরসিংদীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা, বিক্ষোভ মিছিল,  মানববন্ধনসহ প্রতিবাদী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। তাকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার করা হয়।