lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-19T11:36:14Z
আইন ও অপরাধ

বোয়ালমারীতে রেলওয়ে কতৃপক্ষের উপর হামলার ঘটনায় স্বাস্থ্য সহকারীসহ ৬ জনের নামে মামলা

Advertisement


 

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারীতে রেলওয়ের সম্পতিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে হামলার শিকার হয়েছে রেলওয়ে কতৃপক্ষ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর ) এ উচ্ছেদ অভিযান চালানো হয়। 



হামলার ঘটনায় শুক্রবার (১৮ অক্টোবর) রাতে রাজবাড়ী রেলওয়ে ১৫ নং কাচারী (ভূ-সম্পত্তি বিভাগের) মো. বাবু বাদী হয়ে স্বাস্থ্য সহকারি জিয়াউর রহমানকে আসামি করে ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞত আরো ৪০-৫০ জনকে আসামি করে বোয়ালমারী থানায় মামলা করেন।মামলা নং ১৪। ধারা ১৪৩/৪৪৭/১১৪/৩৩২/৩০৭/৫০৬। 


 


জিয়াউর রহমান স্বাস্থ্য সহকারী হিসেবে আলফাডাঙ্গা উপজেলায় কর্মরত আছেন। জিয়াউর রহমানের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রেলের জায়গায় বড় ধরনের মডার্ন ডায়গনস্টিক সেন্টার নামের একটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। গত বুধবার জিয়াউর রহমান সহ কয়েকজন ব্যবসায়ী রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেন। 




জানা যায়, বোয়ালমারী রেল স্টেশন হতে শিবপুর রেলগেট পর্যন্ত হাসপাতালের সামনে দিয়ে রেলের কয়েক একর সম্পতি দখল করে ঘর তুলে অনেকে ব্যবসা করছেন। কেউ ভাড়া দিয়েছেন। তবে অনেকে লিজ নিয়েছেন। যারা অবৈধ দখলদার আছেন বা ২০২৪-২৫ অর্থ বছরে লিজ চুক্তি নবায়ন করেনি, তাদের উচ্ছেদ করার জন্য নোটিশ দেওয়া হয়।



এ অবস্থায় বৃহস্পতিবার রেলওয়ের উর্ধতন কতৃপক্ষ বৃহস্পতিবার সকাল দশটা থেকে দুটি বুলডেজার নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে। স্টেশন ও শিবপুর রেলগেট এলাকায় ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর রেলওয়ের লোকজনের উপর চড়াও হয় স্থানীয় লোকজন। এ সময় কানুনগো জিয়াউল জিয়াকে শারীরিকভাবে লাঞ্চিত করে বলে জানা যায়। তখন উচ্ছেদ অভিযান বন্ধ করে রেলেওয়ের লোকজন ফিরে যায়।



বোয়ালমারীর সহকারী কমিশনার (ভুমি) গোলাম রাব্বানী বলেন, জেলা প্রশাসক আইন শৃংখলা রক্ষা করার জন্য আমাকে নিয়োগ করেছিলেন। ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর উচ্ছদ অভিযানে বাধা পড়লে অভিযান বন্ধ করে দেওয়া হয়। 



ওসি তদন্ত মো. মজিবর রহমান বলেন, রেল কর্তৃপক্ষের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তবে এখন পর্যন্ত মামলার কোন আসামী গ্রেপ্তার হয়নি। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।