lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-24T12:36:10Z
স্মরণ সভা

মহান মুক্তিযুদ্ধে শহীদ ১২ বীরমুক্তিযোদ্ধাকে স্মরণের সাঘাটায় স্মরণ সভা অনুষ্ঠিত

Advertisement


 


আশরাফুল ইসলাম, গাইবান্ধা::

মহান মুক্তিযুদ্ধের ইতিহাসে ১৯৭১ সালের ২৪ অক্টোবর গাইবান্ধার সাঘাটা এলাকার এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় এই দিনে সাঘাটা উপজেলার প্রাণ কেন্দ্র বোনারপাড়ার অদূরে ত্রিমোহনী ঘাটে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে ৬ ঘন্টাব্যাপী সম্মুখ যুদ্ধে শহীদ হন ১২ বীরমুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধারাও ২৭ পাক সেনাকে হত্যা করার মধ্য দিয়ে যুদ্ধের পরিসমাপ্তি ঘটেছিলো। ওই দিন স্থানীয়দের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সমাহিত করা হয় দলদলিয়া গ্রামে।


বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড সাঘাটা উপজেলা শাখার আয়োজনে ১২ শহীদ বীরমুক্তিযোদ্ধাদের স্বরণে ২৪ অক্টোবর বৃহস্পতিবার দিনটি নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচীর শুরুতে প্রথমেই শহীদদের স্মরণ, জাতীয় পতাকা উত্তোলন, দো’আ মাহফিল, শহীদ স্মৃতিস্তম্ভ ও শহীদ মিনারের বেদিতে পুস্পমাল্য অপর্ন ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। 


এ স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট চৌধুরী মোয়াজ্জম আহম্মদ।  স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাইবান্ধার পুলিশ সুপার মো. মোফররফ হোসেন , গাইবান্ধা এলজিইডি নির্বাহী প্রকৌশলী সাবিউল ইসলাম। সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইসাহাক আলীর সভাপতিত্বে এ স্মরণ সভায় বক্তব্য রাখেন  সহকারী কমিশনার (ভুমি) মনোরঞ্জন বর্মন, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক,জেলা জামায়াতের নায়েবে আমীর বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়ারেছ, সাঘাটা উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা জামায়াতের সেক্রেটারী আব্দুল গফুর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার  বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনসহ অন্যান্যরা।