lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-25T11:20:04Z
ব্রেকিং নিউজ

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগান লেখা ক্রেস্ট বিতরন, তালতলীতে নিন্দার ঝড়

Advertisement




এইচ এম রাসেল, বরগুনা প্রতিনিধি:

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগান লেখা ক্রেস্ট শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিতরন করা হয়েছে। তালতলী উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা এ ক্রেস্ট বিতরন করেছেন। বৃহস্পতিবার জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনের পায়রা সম্মেলন কেন্দ্রে এ ক্রেস্ট বিতরন করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিতরনকৃত ক্রেস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে নিন্দার ঝড় ওঠে। এ ঘটনার সঙ্গে জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের শাস্তি দাবী করেছেন সাধারণ মানুষ।

জানাগেছে, গত মার্চে মাসে জাতীয় শিক্ষা সপ্তাহ অনুষ্ঠান শেষ হয়। কিন্তু তালতলী উপজেলায় ওই অনুষ্ঠানের বিজয়ী শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরন করা হয়নি। গতকাল বৃহস্পতিবার তিন বিভাগের ৮৫ জন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগান লেখা ক্রেস্ট বিতরন করা হয়েছে। এ ক্রেস্ট বিতরন কার্যক্রমের উদ্বোধন করেছেন তালতলী উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা। বিতর্কিত শ্লোগান লেখা ক্রেস্ট গতকাল রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে সাধারণ মানুষের মধ্যে নিন্দার ঝড় ওঠেছে। সাধারণ মানুষের অভিযোগ তালতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লিটু চট্টাপাধ্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেতাত্মা। তার এজেন্ডা বাস্তবায়ন করতেই তিনি এমন লেখা ক্রেস্ট বিতরন করেছেন। এ ঘটনার সঙ্গে জড়িত শিক্ষা কর্মকর্তা ও সংশ্লিষ্টদের শাস্তি দাবী করছেন তারা।

বড়বগী ইউনিয়ন ছাত্রদল সাবেক সভাপতি নয়া ভাইজোড়া বিএন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ মনিরুল ইসলাম বলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার লিটু চট্টাধাধ্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেতাত্মা। তার এজেন্ডা বাস্তবায়ন করতেই জেনে শুনে এমন কাজ করেছেন। তার এমন কাজের তীব্র নিন্দা জানাই।  তিনি আরো বলেন, দ্রæত তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি। 

তালতলী সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জাতীয় শিক্ষা সপ্তাহের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মোঃ জসিম উদ্দিন বলেন, আগের ক্রেস্ট এখন বিতরন করেছেন। তবে আয়োজকদের আরো সতর্ক হওয়া প্রয়োজন ছিল। 

তালতলী মাধ্যমিক শিক্ষা অফিসার লিটু চট্টাপাধ্যায় বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ অনুষ্ঠান গত মার্চ মাসে শেষ হয়েছে। ওই অনুষ্ঠানের কেস্ট এখন বিতরন করেছি। তিনি আরো বলেন, ১০ টি ক্রেস্টে ভুল ছিল। ওই ক্রেস্টগুলো জব্দ করা হয়েছে। তাদের সংশোধনপুর্বক পরে বিতরন করা হবে। 

তালতলী উপজেলা নির্বাহী অফিসার উম্মে সামলা বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আয়োজন করেছেন। আমি অনেক কাজের ফাকে উদ্বোধন করেছি মাত্র। ক্রেস্টে কি লেখা ছিল তা দেখেনি।  পরে তিনি (মাধ্যমিক শিক্ষা অফিসার) ওই ক্রেস্ট বিতরন করেছেন। ভুল হলে তার হয়েছে।