lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-13T09:01:12Z
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস

খাগড়াছড়ির রামগড়ে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত

Advertisement


 

মোঃমাসুদ রানা, খাগড়াছড়ি: খাগড়াছড়ি  জেলার রামগড়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ২০২৪। এবারের প্রতিপাদ্য বিষয়- “ আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি ” উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনে দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল র‍্যালী, আলোচনা সভা ও ভূমিকম্প এবং অগ্নিকান্ড বিষয়ক মহড়া প্রদর্শণ।

রবিবার ১৩ অক্টোবর সকালে উপজেলা পরিষদ কার্যালয়ের প্রাঙ্গন থেকে একটি র‍্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রামগড় বিজয় ভাস্কর্য মাঠে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রীরা অংশগ্রহণ করেন। র‍্যালী শেষে বিজয় ভাস্কর্য মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত দায়িত্বে থাকা  উপজেলা পরিষদ প্রশাসক এবং রামগড় পৌরসভা প্রশাসক মমতা আফরিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, রামগড় ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) ছলিম উল্ল্যাহ, সমাজসেবা ও শহর সমাজসেবা কর্মকর্তা আজিজুর রহমান আঞ্জুম, মৎস্য কর্মকর্তা মনোয়ার হোসেন প্রমূখ। পরে অতিথি ও শিক্ষার্থী ও যুব রেড ক্রিসেন্টে রামগড় উপজেলা দলের সদস্য এবং উপজেলা ইয়ুথ গ্রুপের সদস্য সহ ফায়ার স্টেশনের প্রতিনিধি গণ মহড়ায় অংশগ্রহণ করেন।