lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-23T10:10:18Z
মানববন্ধন

বাঘায় ইউএনও’র বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

Advertisement


 

বাঘা ( রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  তরিকুল ইসলামের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় ছাত্র-জনতা।


আজ বুধবার (২৩ অক্টোবর)  সকাল ১১টায়  উপজেলা চত্বরে ছাত্র-জনতার ব্যানারে  নির্বাহী কর্মকর্তার  বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে  মানববন্ধন করা হয়। এ সময় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তাদের দাবির প্রতি সমর্থন জানিয়ে কর্মসূচিতে অংশ নেন। 

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির  আহবায়ক ফখরুল হাসান বাবলু, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম চাঁদ,বাঘা পৌর সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম তফি,উপজেলা বিএনপির সদস‍্য মুখলেছুর রহমান মুকুল,উপজেলা বিএনপির সদস‍্য সুরুজ্জামান সুরুজ,উপজেলা যুবদলের সাবেক আহবায়ক সালেহ উদ্দিন সালাম, শফিকুর রহমান শফি প্রমূখ।

এ সময় বক্তারা বলেন,  ইউএনও তরিকুল ইসলাম একজন সৎ নিষ্ঠাবান ও জনবান্ধব  কর্মকর্তা।  এ জনপদের  উন্নয়নে  তাঁর মতো একজন সৎ অফিসার খুব প্রয়োজন। তিনি দায়িত্বে থাকায় আমরা বাঘা উপজেলা বাসি গর্বিত। কিন্তু হঠাৎ  ‘ইউএনও’র বদলির আদেশ আমাদের হতাশ করেছে। আমরা চাই, অনেক অমীমাংসিত বিষয় ও উন্নয়ন মূলক কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তাঁকে আরও কিছু দিন দায়িত্বে থাকার প্রয়োজন। যে সময়টুকু লাগবে, ততদিন তিনি থাকুক। আমরা তার বদলির আদেশ প্রত্যাহার চাই।’ 

এ সময় অন্যান্যের  মধ্যে উপস্থিত ছিলেন, প্রভাষক রেজাউল ইসলাম,ইউপি সদস‍্য কাদের মোল্লা, সাবেক ইউপি সদস‍্য ছিয়ার আলী,মহিলা নেত্রী সেলিনা আকতার শাপলা,তহিদুল ইসলাম কালু,ছাত্র নেতা বাবর আলী,মনিরুল ইসলাম ফড়ং,শিমুল হোসন উপজেলা আহবায়ক সদস্য,মাহাতাব আলী,আফাজ আলী,শাহনেওয়াজ অমল থান্দার,লিটন থান্দার,জিয়া,ফিরোজ,কামরূজ্জামান কমল,হিরা লাল, আন্দাজ আলী,জামিল,শাহিন প্রমূখ।


উপজেলা নির্বাহী কর্মকর্তা  তরিকুল ইসলাম বলেন, একজন চাকুরিজীবীর জন্য প্রমোশন ( পদোন্নতি) খুব কাংখিত বিষয়।  পদোন্নতি জনিত কারণে  আমার  বদলির আদেশ হয়েছে। এখনও রিলিজ আদেশ হাতে পায়নি। সরকারের যে কোন সিদ্ধান্তকে আমি  শ্রদ্ধা জানায়। যেখানে আদেশ হবে, যেতে হবে এটাই নিয়ম। তবে বাঘাবাসির ভালোবাসায় আমি কৃতজ্ঞ ও ধন্য। যেখানেই দায়িত্বে থাকি না কেন বাঘাবাসির প্রতি আমার ভালোবাসা ও শ্রদ্ধা থাকবে। 


উল্লেখ্য,  গত ১৭ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব মুহাম্মাদ ইব্রাহীম আলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বাঘা উপজেলা নির্বাহী অফিসার মো: তরিকুল ইসলামকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে চাঁপাইনওয়াবগঞ্জে বদলির আদেশ জারি করা হয়।। তিনি রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে গত বছরের ১৩ ডিসেম্বর যোগদান করেন।