lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-20T09:39:15Z
উন্নয়ন কাজ

চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে গাজী শিশু শিক্ষা নিকেতনের উন্নয়নমূলক কাজের উদ্বোধন

Advertisement


 

মাহিদুল ইসলাম ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

 চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের রহনপুর গাজী শিশু শিক্ষা নিকেতন (কেজি স্ট্যান্ডার্ড) স্কুলের উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। 

আজ ১৯ অক্টোবর শনিবার  বেলা ১২ টার সময় অত্র প্রতিষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা এবং প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বাইরুল ইসলাম ফিতা কেটে এই উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন। এই সময় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ দেলোয়ার হোসেন রনি, অত্র প্রতিষ্ঠানের দাতা সদস্য আব্দুল গনি, পরিচালনা পর্ষদের সদস্য সিজার আহমেদ, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক - অভিভাবিকা সহ শিক্ষার্থীরা। 

অতিথিরা বলেন, শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোন দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। অত্র প্রতিষ্ঠানের শিক্ষার গুণগতমান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। শিক্ষার মান বাড়বে শিক্ষকের গুণে। তাই শিক্ষার মান উন্নয়ন করতে শিক্ষকদের ভূমিকায় সর্বাধিক  অগ্রগণ্য। পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন, মানসম্মত শিক্ষার পরিবেশ ও শিক্ষার্থীদের বিনোদনের কোন বিকল্প নেই। বিদ্যালয় পরিদর্শন কালে অতিথিরা ক্লাসরুমের সৌন্দর্য বর্ধন, শিশুদের খেলাধুলার জন্য বিভিন্ন রাইট স্থাপন করার সিদ্ধান্ত গ্রহণ করেন। উল্লেখ্য যে, উপজেলা কমপ্লেক্স এর সন্নিকটে ১৯৮৪ সালে উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বাইরুল ইসলামের বাবা শিক্ষা অনুরাগী মরহুম আলহাজ্ব  গাজী উদ্দিন মিয়ার নামে রহনপুর গাজী শিশু শিক্ষা নিকেতন (কেজি স্ট্যান্ডার্ড) নামে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠাকালীন থেকেই প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অত্র প্রতিষ্ঠানটি সুনামের সঙ্গে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।