lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
Last Updated 2024-10-22T10:59:16Z
গণমাধ্যম

সাংবাদিক শেখ ফয়েজ আহমেদ এর নামে মামলা দায়ের এর ঘটনায় ফরিদপুর সাংবাদিক ইউনিয়ন (এফইউজে)এর নিন্দা

Advertisement


 


বোয়ালমারী প্রতিনিধি :

 ফরিদপুর প্রেস ক্লাব এর একাধিকবারের নির্বাচিত সাবেক সহ-সভাপতি ও ফরিদপুর সাংবাদিক ইউনিয়ন (এফইউজে) এর সভাপতি সিনিয়র সাংবাদিক শেখ ফয়েজ আহমেদ এর নামে ফরিদপুরে মামলায় ঘটনায় ফরিদপুর সংবাদিক ইউনিয়ন এক প্রেস বিজ্ঞপ্তিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।


ফরিদপুর সাংবাদিক ইউনিয়ন (এফইউজে) এর প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, শেখ ফয়েজ আহমেদ সাংবাদিকতাসহ ফরিদপুর ও জাতীয় পর্যায়ে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছেন। সন্তানতুল্য ছাত্রদের যৌক্তিক দাবী আদায়ের মিছিলে হামলার ঘটনায় কোন ভাবেই তিনি (শেখ ফয়েজ আহমেদ)  জড়িত ছিলেন না এবং সেই সময়ে ফরিদপুরে সংগঠিত মিছিলে যারা হামলা করেছিল সেই সময়ে প্রচারিত বিভিন্ন টিভি ভিডিও ফুটেজ ও শহরের বিভিন্নস্থানে সিসি টিভিতে সংরক্ষিত আছে। গত ১০ সেপ্টেম্বর কোতয়ালী থানায় দায়েরকৃত মামলয় কাল্পনিক ভাবে একজন পেশাদার ও সিনিয়র সাংবাদিক এর নাম উক্ত মামলায় অর্ন্তভূক্তি চরম উদ্বেগ জনক ও দুঃখ জনক বলে বলে আমরা মনে করি।


সাংবাদিক শেখ ফয়েজ আহমেদ বিগত সরকার পতনের আগে ২/৩ বছরে একটি প্রভাবশালী মহলের কতিপয় ভূমিদস্যু ও চিহ্নিত সন্ত্রাসীদের দ্বারা হামলা, মামলায় নির্যাতিত হয়েছেন এবং একটি সামাজিক প্রতিষ্ঠান দখল মুক্ত করতে তিনি লড়াকু সংগ্রাম করে সন্ত্রাস বিরোধী জনআন্দোলনে ভূমিকা পালন করেছেন, যা ফরিদপুরবাসীর অনেকেই অবগত আছেন।


বর্তমান অন্তবর্তী সরকার ও পুলিশ প্রশাসনের নিকট সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে উক্ত মামলা থেকে সাংবাদিক শেখ ফয়েজ আহমেদকে অব্যহতি প্রদান করার জন্য ফরিদপুর সাংবাদিক ইউনিয়ন এর পক্ষ থেকে দাবী জানানো হয়েছে।